আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধস্লাইড

রেল নিয়োগে দুর্নীতি : মৃধাসহ তিনজনের ৪ বছরের জেল

ওমেনআই ডেস্ক : রেল নিয়োগে দুর্নীতির দুই মামলায় রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক (বরখাস্ত) ইউসুফ আলী মৃধাসহ তিন আসামির দুই বছর করে মোট চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তিন আসামির প্রত্যেককে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন এই রায় ঘোষণা করেন। তবে দুই মামলায় মোট পাঁচজন আসামি খালাস পেয়েছেন। দণ্ডপ্রাপ্ত বাকি দুই আসামি হলেন- রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক সিনিয়র ওয়েলফেয়ার কর্মকর্তা গোলাম কিবরিয়া ও সাবেক অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী হাফিজুর রহমান। রায় ঘোষণার পর দুদকের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, সহকারী কেমিস্ট ও ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির দুই মামলায় মৃধাসহ তিন আসামির মোট চার বছর বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। পাশাপাশি ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস জেল খাটতে হবে।
দুদক সূত্র জানায়, দুই মামলায় ১৮ জন করে সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়।
২০১০ থেকে ২০১২ সালের মধ্যে রেলে নিয়োগে দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালি থানায় মৃধার বিরুদ্ধে ১৪টি মামলা হয়। তদন্ত শেষে ২০১৩ সালের ১৩ আগস্ট ফুয়েল চেকার পদে এবং ১৮ আগস্ট সহকারী কেমিস্ট পদে নিয়োগে দুর্নীতির মামলায় মৃধাসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।
২০১৪ সালের ৩ মার্চ আদালতে আত্মসমর্পণ করলে মৃধাকে কারাগারে পাঠানো হয়।
সবশেষ গত বছরের ৩ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের একটি মামলায় ঢাকার আদালতে তিন বছরের সাজা হয় মৃধার।

আরও পড়ুন

Back to top button
Close
Close