আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

শ্রম আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির দাবি

ওমেনআই ডেস্ক : মালিক, শ্রমিক ও ব্যবস্থাপনার মধ্যে শ্রম আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির দাবি জানিয়েছে বাংলাদেশ লেবার ওয়েলফেয়ার ফাউন্ডেশন। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রয়োজন শ্রমিকের নিরাপত্তা ও জীবনযাত্রার মানোন্নয়ন’ শীর্ষক এক আলোচনা সভায় সংগঠনের পক্ষ থেকে এ দাবি তুলে ধরা হয়।

আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন আয়োজক সংগঠনের মহাসচিব জেড এম কামরুল আনাম। মূল প্রবন্ধের দাবিগুলো উল্লেখ করে তিনি বলেন, অধিক লাভের প্রবণতা পরিহার করে মানবিক মূল্যবোধ জাগ্রত করতে, শ্রমিকদের সংগঠিত হওয়ার ও সঠিক নেতৃত্ব বিকাশের পথ সুগম করা এবংঐক্যবদ্ধ ট্রেড ইউনিয়ন গড়ে তোলা শ্রমিকদের অধিকার। আমাদের দায়িত্ব সেফটি কমিটি গঠনে সচেতনতা বৃদ্ধিসহ উদ্যোগ গ্রহণ করা ও ক্ষতিপূরণের পরিমাণ বৃদ্ধি করা। আলোচনা সভায় অংশ নিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার বলেছেন, পেশাগত নিরাপত্তা ও পেশা স্বাস্থ্য যাতে সুনিশ্চিত করা যায় সে ব্যাপারে সরকার অঙ্গীকারবদ্ধ। এ সয়ম তিনি শ্রমিকদের স্বার্থে সরকারের নেয়া বিভিন্ন ইতিবাচক পদক্ষেপ তুলে ধরেন। সেইসঙ্গে আরও কিছু পরিকল্পনা গ্রহণের কথাও জানান।
বাংলাদেশে লেবার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের (বিএলএফ) চেয়ারম্যান আবদুস সালাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা.ওজায়েদুল ইসলাম খান, ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল মালেক প্রমুখ।

আরও পড়ুন

Back to top button
Close
Close