আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উ. কোরিয়া

ওমেনআই ডেস্ক : উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আরো কঠোর ব্যবস্থা নেওয়ার আহবানের কয়েক ঘণ্টার মধ্যে আবারো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে দেশটি। তবে দক্ষিণ কোরিয়া আর আমেরিকান কর্মকর্তারা জানিয়েছেন, নিক্ষেপের কয়েক সেকেণ্ড পরেই ক্ষেপণাস্ত্রটি বিস্ফোরিত হয়েছে। খবর বিবিসির।

খবরে বলা হয়, উত্তর কোরিয়ার পারমানবিক কর্মসূচীর বিষয়ে বিশ্ব সঠিক পদক্ষেপ নিতে না পারলে তার গুরুতর ফলাফলের বিষয়ে মাত্রই জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে সতর্ক করে দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। এর কয়েক ঘণ্টার মধ্যে আবারো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া।
দক্ষিণ পিয়ংইয়ংয়ের একটি এলাকা থেকে স্থানীয় সময়ে ভোরের দিকে পরীক্ষাটি চালানো হয়। এটি কি ধরণের ক্ষেপণাস্ত্র বা এর ক্ষমতা কতটুকু, তা জানা যায়নি।
তবে মার্কিন আর উত্তর কোরিয়ান কর্মকর্তারা বলছেন, ওই পরীক্ষা ব্যর্থ হয়েছে। কারণ নিক্ষেপের পরপরই ক্ষেপণাস্ত্রটি ধ্বংস হয়ে যায়।
এ সপ্তাহেই এরকম আরেকটি পরীক্ষা চালিয়েছিল উত্তর কোরিয়া। এরপর দক্ষিণ কোরিয়ায় ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা স্থাপন করেছে যুক্তরাষ্ট্র।
নতুন এই পরীক্ষায় ওই অঞ্চলে চলমান উত্তেজনা আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে সামরিক পথেই সমস্যার সমাধানের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। যদিও চীন ও রাশিয়ার তাতে আপত্তি রয়েছে। এই সংকটের সমাধানে আবারো আলোচনা শুরুর আহবান জানিয়েছে চীন।

আরও পড়ুন

Back to top button
Close
Close