আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

‘জামায়াত মতাদর্শ থেকে জঙ্গি হন আবু’

ওমেনআই ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ পরিচালিত অপারেশন ঈগল হান্ট চলাকালে নিজেদের বোমা বিস্ফোরণে নিহত রফিকুল ইসলাম আবু ওরফে আবুল কালাম আজাদ ওরফে আবু শ্বশুরবাড়ির লোকদের দ্বারা জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছিলেন।

তার শ্বশুরবাড়ির লোকজন জামায়াত-শিবিরের মতাদর্শে বিশ্বাসী ছিলেন। শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, শ্বশুরবাড়ির লোকদের দ্বারা আবু জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ হয়েছেন। তার শ্বশুরবাড়ির লোকজন জামায়াত-শিবিরের মতাদর্শে বিশ্বাসী।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর-ত্রিমোহনী গ্রামের ওই বাড়িটি জঙ্গিদের অস্ত্র ও গোলা-বারুদের স্টোর হিসেবে ব্যবহৃত হতো বলেও জানান মনিরুল ইসলাম। এরআগে শিবনগর-ত্রিমোহনী গ্রামের ওই বাড়িতে ‘জঙ্গি আস্তানায়’সন্দেহে গত বুধবার অভিযান শুরু হয়। প্রায় ৪০ ঘণ্টা পর বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টায় সমাপ্ত ঘোষণা করা হয় শুরু হওয়া সোয়াটের অপারেশন ঈগল হান্ট। ঈগল হান্ট চলাকালে নিজেদের বোমা বিস্ফোরণে রফিকুল ইসলাম আবু ওরফে আবুল কালাম আজাদ ওরফে আবুসহ চারজন নিহত হন। সেখান থেকে জীবিত উদ্ধার করা হয় আবুর স্ত্রী সুমাইয়া ও শিশুকন্যা নুরিকে। সুমাইয়াকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close