আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
উন্নয়নে নারী

সংবর্ধনা পেলেন পাঁচ জয়িতা

ওমেনআই ডেস্ক : অর্থনৈতিক, শিক্ষা, সমাজ উন্নয়ন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরুসহ মোট পাঁচ ক্যাটাগরিতে সাফল্যের আলোয় নিজেকে উদ্ভাসিত করেছেন যেসব নারী, তাদের মধ্য থেকে পাঁচ জয়িতাকে (সফল নারী) নির্বাচিত করে সংবর্ধনা ও সম্মাননা দেয়া হয়েছে।

শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে `জয়িতা অন্বেষণে বাংলাদেশ` কার্যক্রমের অধীনে ঢাকা বিভাগের পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় এর আয়োজন করে। ঢাকা বিভাগের সবগুলো জেলা হতে প্যানেল বিচারকের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়। অর্থনৈতিকভাবে, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জন, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যেসব নারী তাদের মধ্য থেকে প্রাথমিকভাবে ৬৫ জন থেকে ১০ জনকে নির্বাচিত করা হয়। এরপর পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পাঁচজন জয়িতাকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। আজ তাদের সংবর্ধনা, সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।
পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পাঁচজন জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মোছা. বৃষ্টি খাতুন, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে আমিনা ফাহমিদা খানম, সফল জননী হিসেবে মোছা. রওশনারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন এমন নারী হিসেবে ফিরোজা খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কোহিনুর আক্তার জুঁই। অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও নির্দেশনায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নারীকে মূল স্রোতধারায় সম্পৃক্ত করে তাদের সার্বিক উন্নয়নে কাজ করে চলেছে। সরকারের বিভিন্ন নারীবান্ধব উদ্যোগের কারণে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের অংশগ্রহণের ফলে সারা বিশ্বে বাংলাদেশের নারীর উন্নয়ন এবং ক্ষমতায়ন নজর কাড়তে সক্ষম হয়েছে।
ঢাকা বিভাগের কমিশনার হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন, সচিব নাছিমা বেগম প্রমুখ।

আরও পড়ুন

Back to top button
Close
Close