আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

মঙ্গলবার দেশে আসছে আবৃত্তিশিল্পী কাজী আরিফের মরদেহ

ওমেনআই ডেস্ক : আবৃত্তিশিল্পী কাজী আরিফের মরদেহ আগামী মঙ্গলবার সকালে দেশে আসছে। এর আগে আজ রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে বাদ মাগরিব তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের পক্ষ থেকে শিল্পীকে গার্ড অব অনার দেওয়া হয়।

এদিকে, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যথাযোগ্য সম্মানপূর্বক এই বীর মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পীর মরদেহ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দেশে আনার সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। নিউইয়র্কস্থ বাংলাদেশ মিশনের কনসাল জেনারেল শামীম আহসান এবং রাষ্ট্রদূত জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ তথ্য নিশ্চিত করেন।
আজ রোববার রাতে আমিরাত এয়ারলাইন্সে তার লাশ নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়া হবে এবং ২ মে ঢাকায় পৌঁছবে বলে জানা গেছে।
গতকাল শনিবার রাত সাড়ে ৯টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরেণ্য আবৃত্তিশিল্পী কাজী আরিফ মারা যান।
কাজী আরিফ ১৯৫২ সালের ৩১ অক্টোবর তৎকালীন বৃহত্তর ফরিদপুরের রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। তার শিক্ষা ও বেড়ে ওঠা চট্টগ্রাম শহরে। উচ্চশিক্ষা গ্রহণ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে। পেশায় স্থপতি এই গুণী একাধারে আবৃত্তিশিল্পী, লেখক ও মুক্তিযুদ্ধের সংগঠক। ১৯৭১ সালে ১ নম্বর সেক্টরে মেজর রফিকুল ইসলামের কমান্ডে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন তিনি। সারা দেশ ঘুরে আবৃত্তির প্রশিক্ষণ দিয়েছেন সংগঠনগুলোতে।

আরও পড়ুন

Back to top button
Close
Close