আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

স্বাধীনতা পুরস্কার বিতরণ

ওমেন আই :

প্রধানমন্ত্রী স্বাধীনতা দিবসের প্রাক্কালে আজ মঙ্গলবার ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা পুরস্কার প্রদান করেন। পুরস্কারের মধ্যে রয়েছে- একটি করে ৫০ গ্রাম ওজনের স্বর্ণপদক, দুই লাখ টাকার একটি চেক ও একটি সনদপত্র। অনুষ্ঠানে নয়জন বিশিষ্ট ব্যক্তি ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটকে চলতি বছরের স্বাধীনতা পুরস্কার দেয়া হয়।

পদকপ্রাপ্ত বিশিষ্ট ব্যক্তিরা হচ্ছেন : স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অবদানের জন্য সাবেক গণপরিষদ সদস্য মোহাম্মদ আবুল খায়ের (মরণোত্তর), শহীদ মুন্সি কবির উদ্দিন আহমেদ (মরণোত্তর), শহীদ কাজী আজিজুল ইসলাম (মরণোত্তর), লেফটেন্যান্ট কর্নেল (অব) মো. আবু ওসমান চৌধুরী, ড.খসুরুজ্জামান চৌধুরী (মরণোত্তর), শহীদ এস বি এম মিজানুর রহমান (মরণোত্তর) ও ডা. মোহাম্মদ হারিছ আলী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মো. কামরুজ্জামান (মরণোত্তর), সংস্কৃতিতে শিল্পী কাইয়ুম চৌধুরী এবং কৃষি-গবেষণা ও উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)।

লাখো কণ্ঠে ‘সোনার বাংলায়’ সবাইকে কণ্ঠ মেলানোর আহ্বান জানিয়ে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সারা বাংলাদেশে সকল জায়গায়, যে যেখানে, যার যা প্রতিষ্ঠান- আমরা চাই সব জায়গায় জাতীয় সংগীত গাইবেন। এর মাধ্যমেই আমাদের স্বাধীনতা, আমাদের দেশপ্রেম এবং দেশের মানুষের সাথে একাত্মতা ঘোষণা আমরা করতে পারব।’

আরও পড়ুন

Back to top button
Close
Close