আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিকস্লাইড

লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ৯

ওমেনআই ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে ‘সন্ত্রাসী হামলা’র ঘটনা ঘটেছে। শহরের দুটি পৃথক স্থানে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন নয়জন। আর আহত হয়েছেন অন্তত ৩০ জন। তাদের মধ্যে তিনজন হামলাকারী বলে পুলিশের বরাতে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

স্থানীয় সময় শনিবার মধ্যরাতে লন্ডন ব্রিজ ও বরো মার্কেটে ওই হামলার ঘটনা ঘটে। আহতদের স্থানীয় ছয়টি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়দের বরাত দিয়ে বিবিসি জানায়, সাদা একটি গাড়ি রাস্তা ছেড়ে লন্ডন ব্রিজের ফুটপাতে উঠে পড়ে এবং পথচারীদের চাপা দেয়। হামলার সময় সেতুটিতে ছিলেন বিবিসির সাংবাদিক হলি জোন্স। তিনি জানান, একজন পুরুষ ঘণ্টায় প্রায় ৫০ কিলোমিটার গতিতে গাড়ি চালিয়ে ব্রিজের ফুটপাতে পথচারীদের ওপর উঠে পড়ে।
এদিকে, প্রায় একই সময়ে ব্রিজের কাছেই বরো মার্কেটে ছুরি নিয়ে হামলা চালানো হয়। পুলিশ জানায়, ওই তিন হামলাকারীই বরো মার্কেটে গিয়ে ছুরি নিয়ে হামলা চালায়। ওই হামলায় কমপক্ষে আটজন আহত হন।
লন্ডন ব্রিজের পাশে বরো মার্কেট এলাকায় বেশ কয়েকটি রেস্তোরাঁ ও বার রয়েছে। রোববার সাপ্তাহিক ছুটির আগের রাত হওয়ায় অনেকেই ওই স্থানে অবস্থান করছিলেন।
লন্ডন পুলিশের বরাত দিয়ে রয়টার্স আরো জানায়, বরো মার্কেটে হামলার সময়ে তিন হামলাকারীকে গুলি করে পুলিশ। এতে ওই তিনজনই নিহত হন। হামলাকারীরা ‘বোমা বহনকারী’ পোশাক পরে ছিল। পরে দেখা যায় সেগুলো ভুয়া।
লন্ডন ব্রিজ ও বরো মার্কেটের হামলাকে সন্ত্রাসী হামলা বলে নিশ্চিত করেছে লন্ডন পুলিশ। ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরিজা মে এ হামলাকে ‘ভীতিকর ঘটনা’ বলে আখ্যায়িত করেছেন।
লন্ডনের মেয়র সাদিক খান ছুটির দিনের আগের রাতে এ হামলার নিন্দা জানিয়ে বলেছেন, এটি পরিকল্পিত ও কাপুরুষোচিত হামলা।

আরও পড়ুন

Back to top button
Close
Close