আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

নারীরা অনেক এগিয়েছে : মুহিত

ওমেন আই :
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আজ থেকে ৪০ বছর আগে বাংলাদেশে চাকরিক্ষেত্রে নারীদের মাত্র ৭ শতাংশ অংশগ্রহণ ছিলো, এখন তা ৩০ শতাংশ হয়েছে। অর্থমন্ত্রী শনিবার বিকেলে সিলেট পুলিশ লাইন মাঠে বিভাগীয় ক্রীড়া সংস্থা আয়োজিত সিলেট বিভাগীয় মহিলা ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

আবুল মাল আবদুল মুহিত নারীর ক্ষমতায়নে সারা বিশ্বে বাংলাদেশ প্রশংসিত হয়েছে উল্লেখ করে বলেন, সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। নারীর ক্ষমতায়ন ও সর্বক্ষেত্রে অংশগ্রহণের সুযোগ সৃষ্টির স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছেন।

অর্থমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক ও প্রগতিশীল একটি দেশ। বাংলাদেশের নারীরা শিক্ষা, চিকিৎসা, ক্রীড়া ও চাকরিসহ সর্বক্ষেত্রে যে সুযোগ-সুবিধা পাচ্ছেন তা তাদের পূর্বসূরীরা পায়নি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, রূপালী ব্যাংকের চেয়ারম্যান ড. আহমদ আল-কবির, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার এজাজ আহমদ। খবর: বাসস

মহিলা ফুটবল টুর্নামেন্টে সিলেট জেলা চ্যাম্পিয়ন ও সুনামগঞ্জ জেলা রানারআপ হয়। অনুষ্ঠান শেষে মন্ত্রী খেলোয়াড়দের হাতে পুরষ্কার তুলে দেন।

এর আগে সকালে ১ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নগরীর দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্ট জামে মসজিদের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close