আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাজাতীয়

মেয়েদের ফাইনালে দুই পরিচিত প্রতিপক্ষ

ওমেন আই :
মিরপুর শের-এ-বাংলা জাতীয় স্টেডিয়ামে রবিবার মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে দুই চেনা প্রতিপক্ষ অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। খেলা শুরু হবে বেল ২টায়। ছেলেদের ফাইনালের আগেই শিরোপা নির্ধারণ হয়ে যাবে মেয়েদের।

গত আগস্ট থেকে বিভিন্ন ফরমেটের ক্রিকেটে মোট ১৪ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ওয়ার্ল্ড টি-টোয়েন্টি টুর্নামেন্টে মেয়েদের এটি চতুর্থ ফাইনাল। এর আগে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। পরের দুইবারই জিতেছে অস্ট্রেলিয়া। প্রথমবার নিউজিল্যান্ডর বিপক্ষে, দ্বিতীয়টি ইংল্যান্ডের বিপক্ষে।

আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার পুরুষ দল ব্যর্থতার দায় নিয়ে ফিরে গেলেও এতো কাছে এসে নিশ্চয় হ্যাটট্রিক শিরোপা হাতছাড়া করতে চাইবেননা মেগ ল্যানিং।

ইংল্যান্ডের জন্য এটি শিরোপা পুনরুদ্ধারের লড়াই। গতবার ফাইনালে মাত্র ৪ রানের জন্য জয় পায়নি তারা । অস্ট্রেলিয়ার ১৪২ রানের জবাবে খেলতে নেমে ১৩৮ রানেই থেমে যায় ইংল্যান্ড ।

যদিও ভারত-শ্রীলঙ্কা ছেলেদের ফাইনালের উত্তেজনায় আড়ালে পড়ে গেছে মেয়েদের ফাইনাল, তারপরও জমজমাট একটি লড়াইয়ের অপেক্ষায় আছে সবাই।

আরও পড়ুন

Back to top button
Close
Close