আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন

বিএনপির বর্জনের মধ্যে দশম সংসদ নির্বাচনে অন্তত ১৫৪টি আসনে ভোটগ্রহণের প্রয়োজন হবে না।

ঘোষিত তফসিল অনুযায়ী যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পেরিয়ে যাওয়ার পর শনিবার সকালে নির্বাচন কমিশন যে প্রাথমিক তালিকা তৈরি করেছে, তাতে ১৫৪ আসনে একক প্রার্থী দেখা যায়।

অর্থাৎ ৫ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

শরীয়তপুর, চাঁদপুর ও রাজবাড়ী জেলার সব ক’টি আসনে একক প্রার্থী রয়েছে।
এবার ২০টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ১১ শতাধিক মনোনয়ন জমা পড়েছিল।প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ শুক্রবার সাংবাদিকদের বলেছিলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর রিটার্নিং কর্মকর্তারা দল ও স্বতন্ত্র প্রার্থীদের শনিবার প্রতীক বরাদ্দ দেবেন।

বিএনপি ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে অংশ না নিলেও তাদের সঙ্গে সংলাপ চলছে আওয়ামী লীগের।

রাজনৈতিক সমঝোতা হলে সব কিছু করা হবে- তফসিল ঘোষণার পর একথা বললেও ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতার কথা তুলে ধরে এখন জটিলতার কথাও বলছেন সিইসি।

এদিকে জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করলেও তার সেই আবেদন গ্রহণ করা হয়নি।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া এই দলটির নির্বাচনে অংশগ্রহণ নিয়েও অভ্যন্তরীণ মতবিরোধের ইঙ্গিত মিলছে।

নানা নাটকীয়তার পর বৃহস্পতিবার রাত থেকে এরশাদ সিএমএইচে ভর্তি রয়েছেন। তার পক্ষে এক বিবৃতিতে দাবি করা হয়েছে যে তাকে আটক করা হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close