আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ফ্যাশন ও স্টাইললাইফ স্টাইল

নিমিষেই দূর করুন সারাদিনের ক্লান্তি

ওমেন আই:
সারাদিন হৈচৈ আর হাঁটাহাঁটির পর ক্লান্ত আপনি? কিংবা সারাটা দিন ঘর কিংবা অফিসের কাজে প্রচণ্ড ধকল গিয়েছে? হাত পা যেন আর চলছেই না কোনো ভাবেই? তার উপর প্রচন্ড ঘেমে শরীরটাও হয়তো দূর্বল লাগছে খুব। তবে ভুলে গেলে চলবে না যে আগামী কালই আবার আছে অফিস কিংবা ক্লাসের ঝামেলা। জীবনকে তো থামিয়ে দেয়া যাবে না, তাই জেনে নিন চট করে ক্লান্তি দূর করে ফেলার কিছু সহজ উপায়।
ঠান্ডা পানিতে পা ভিজিয়ে রাখুন

প্রচন্ড গরম ও রোদ থেকে বাসায় ফিরে কিছুক্ষণ পরে হিম ঠান্ডা পানিতে পা দুটি ভিজিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। ঠান্ডা পানিতে পা ভিজিয়ে রাখলে সারাদিনের রোদে পোড়া ত্বকে বেশ আরাম অনুভূত হয়। এছাড়াও ঠান্ডা পানিতে পা ভিজিয়ে রাখলে সারাদিনের হাঁটার ক্লান্তি কমে যায় অনেকটাই। তাই সারাদিন বাইরে থেকে ক্লান্ত হয়ে গেলে বাড়িতে এসে ঠান্ডা পানিতে কিছুক্ষন পা চুবিয়ে রাখুন। তাহলে নিমিষেই অনেকটা ক্লান্তি দূর হয়ে যাবে।
হালকা গরম পানিতে গোসল করে নিন

পা ভেজানো শেষ হয়ে গেছে? তাহলে এবার হালকা গরম পানি দিয়ে গোসল করে ফেলুন। হালকা গরম পানি দেহের ক্লান্তি দূর করে দেয় নিমিষেই। সেই সঙ্গে বাড়িয়ে দেয় রক্তসঞ্চালন যা শরীরের ক্লান্তি দূর করে। এছাড়াও শরীরের ঘাম ও ময়লা দূর হয়ে বেশ আরামদায়ক অনুভূতির সৃষ্টি করে।
এক কাপ চা/কফি

গোসল করা শেষে পান করুন এক কাপ গরম চা কিংবা কফি। সারাদিনের ক্লান্তি কাটাতে এর কোনো জুড়ি নেই। দিন শেষে এককাপ চা খেয়ে আপনার শরীরে ক্যাফেইনের প্রভাবে ক্লান্তি কেটে যাবে এবং বেশ তরতাজা অনুভূতির সৃষ্টি হবে। অনিদ্রা থাকলে পান করুন এক গ্লাস দুধ।
প্রচুর পানি পান করুন

সারাদিনের গরমে প্রচুর ঘাম ঝরেছে আপনার শরীর থেকে। ফলে শরীর অনেকটাই দূর্বল হয়ে গিয়েছে আপনার। শরীরের ক্লান্তি দূর করার জন্য এবং পানির অভাব দূর করার জন্য প্রচুর পানি পান করুন। কোল্ড ড্রিঙ্কস কিংবা অন্য কোনো কৃত্রিম পানীয় গ্রহণ না করে পানি কিংবা ফলের রস খান। তাহলে শরীরের ক্লান্তি কিছুটাও হলে দূর হবে। পানির সঙ্গে সামান্য লবণ মিশিয়ে নিতে পারেন। তাহলে বেশ তাড়াতাড়ি শরীরটা চাঙ্গা হবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close