আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

দুই নেত্রীকে কংগ্রেসের প্রভাবশালী ছয় সদস্যের চিঠি

ওমেন আই : বাংলাদেশের আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার জন্য দ্রুত সমঝোতায় পৌঁছুতে দেশের শীর্ষ দুই নেত্রীকে আলাদা চিঠির মাধ্যমে আহ্বান জানিয়েছেন মার্কিন কংগ্রেসের প্রভাবশালী ছয় সদস্য।

কংগ্রেসের সদস্যরা হলেন- ইলিয়ট এন অ্যাঙ্গেল, এডওয়ার্ড আর রয়েস, স্টিভ শ্যাবোট, জোসেফ ক্রাউলি, জর্জ হোলডিং ও গ্রেস মেং।

চিঠিতে তারা বলেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক সঙ্কট ও সৃষ্ট সহিংসতায় আমরা উদ্বিগ্ন। দক্ষিণ এশিয়ার গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক রক্ষায় অঙ্গীকারবদ্ধ। এই চেতনা থেকে দেশের মানুষের কাছে বিশ্বাসযোগ্য নির্বাচন আয়োজনে দ্রুত সমঝোতায় আসতে দুই নেত্রীকে অনুরোধ জানাচ্ছি।

তারা বলেন, বাংলাদেশের উন্নতিতে এসব ঘটনা নেতিবাচক প্রভাব ফেলছে। দেশের অর্থনৈতিক উন্নয়ন, বিশেষত ৬ ভাগ জিডিপি অর্জন, দারিদ্র্য হ্রাস ও আমাদের দ্বিপক্ষীয় বাণিজ্যে বিরাট সাফল্য কোনোভাবে নষ্ট বা বন্ধ হোক এটা আমরা দেখতে চাই না।

কংগ্রেসম্যানরা বলেন, আমরা মনে করি, সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন পদ্ধতি খুঁজে নেওয়া জরুরি।

তারা আরও বলেন, নির্বাচন সংশ্লিষ্ট সহিংসতা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। এটা গণতন্ত্রের অংশও হতে পারে না। দুই নেত্রীর ক্ষমতা কাজে লাগিয়ে দ্রুত এসব সহিংসতা বন্ধের আহ্বান জানাচ্ছি।

গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে আসা ভবিষ্যত সরকারের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র কাজ করতে আগ্রহী বলে জানান এই ছয় কংগ্রেসম্যান।

এছাড়া নির্বাচনের পর বিজিতদের প্রতি প্রতিহিংসাপরায়ণ না হতে বিজয়ী পক্ষের প্রতি আহ্বানও জানান তারা।

আরও পড়ুন

Back to top button
Close
Close