আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

‘বিমানের মানোন্নয়নে সরকার কাজ করছে’

ওমেন অাই: বিমানবন্দরগুলোর মান উন্নীতকরণ, নিরাপদ বিমান অবতরণ এবং আন্তর্জাতিক মানের যাত্রী সেবা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। আর এ লক্ষ্যে সরকার হাতে নিয়েছে বিভিন্ন প্রকল্প। বৃহস্পতিবার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আপগ্রেডেশনের জন্য ৫৩১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ট্যাক্সিওয়ে- লাইটিং সিস্টেম স্থাপন ও বিমানবন্দরের ড্রেনেজ সিস্টেম উন্নয়ন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ১৮৮ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে এ বিমানবন্দরের রানওয়ের ওভারলে করণ প্রকল্প আগামী মাসে শেষ হবে। ১৩২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে বেস‍ামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ’র প্রধান কার্যালয় স্থাপনের কাজ চলছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিতীয় রানওয়ে স্থাপনের কাজ হাতে নিয়েছি।

পর্যটন শিল্পকে আরও বিকাশমান করার উদ্যোগ নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্যকে ভিত্তি করে পর্যটন খাতের বিকাশের মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করা সম্ভব। সরকার এ লক্ষ্যে কাজ করছে।

সমুদ্র সৈকতে ডেঞ্জার জোনে ডেঞ্জার পিরিয়ডে না নামতে পর্যটকদের অনুরোধ করেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে সবাইকে সচেতন হতে বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা ৮ মে (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close