আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

নাইজেরিয়ার অপহৃতদের উদ্ধারে মিশেল ওবামার আহবান

ওমেন আই:
নাইজেরিয়ায় দুই শতাধিক স্কুল ছাত্রী অপহরণের পর তাদের উদ্ধারের আহ্বান জানিয়েছেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। বুধবার এক টুইট বার্তায় তিনি বলেন, ‘আমাদের মেয়েদের খুঁজে বের করো’। অপহৃত স্কুল ছাত্রীদের উদ্ধারের জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন তিনি। যুক্তরাষ্ট্রের মা দিবসে রবিবার অপহৃত স্কুল ছাত্রীদের বিষয়ে কথা বলবেন মিশেল।

রাষ্ট্রপতির সাপ্তাহিক মত বিনিময় অনুষ্ঠানে সাধারণত প্রেসিডেন্ট জনগণের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন। এসময় সাথে থাকেন ফার্স্ট লেডি। কিন্তু এবারের মা দিবসে ফার্স্ট লেডি মিশেল ওবামা একাই মত বিনিময় অনুষ্ঠানে কথা বলবেন।

অনুষ্ঠানে তিনি নাইজেরিয়ায় স্কুল ছাত্রীদের অপহরণের বিষয়টি নিয়ে মানুষের সাথে নিজের অনুভূতি বিনিময় করবেন বলে জানিয়েছেন হোয়াইট হাউজের ডেপুটি মুখপাত্র ইরিক স্কালটস। মার্কিন ফার্স্ট লেডি সাধারণত পররাষ্ট্র নীতি নিয়ে কথা বলে থাকলেও এবার তিনি নাইজেরিয়ার অপহৃত স্কুল ছাত্রীদের বিষয়ে কথা বলবেন। মার্কিন এ মুখপাত্র আরো বলেন, মিশেল দুই মেয়ের মা তাই বিষয়টি তাকে খুবই মর্মাহত করেছে। তাই মা দিবসে নিজের প্রতিক্রিয়ায় তিনি এসব বিষয় নিয়ে কথা বলবেন। মার্কিন মুখপাত্র আরো জানান, মিশেল ওবামা মনে করেন, অপহৃত মেয়েরা সমাজের প্রতিবন্ধকতা কাটিয়ে লেখাপড়া করে যাচ্ছিলো। তাদের এই সাহস অন্যদের সাহস যোগাবে। প্রত্যেকটা মেয়েরই লেখাপড়া করাটা জš§গত অধিকার।

আরও পড়ুন

Back to top button
Close
Close