আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
উদ্যোক্তা

মুন্নির সাফল্যগাথাঁ

full_340833723_1399495842ওমেন আই:বুটিক হাউজে ঘোরাঘুরি অনেক নারীর পছন্দ। কিন্তু যদি এই বুটিকই হয় পেশার উৎস তাহলে তো সোনায় সোহাগা। এটাই ঘটেছে রাজশাহীর মরেফা আক্তার জাহান মুন্নির ক্ষেত্রে। নিজের তৈরি একটি বুটিক হাউজ দিয়ে উন্নতি ঘটিয়েছেন নিজের জীবনের।

তিনি একজন সফল ও আত্মনির্ভরশীল নারী। তিনি রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার সাগরপাড়া গ্রামের বাসিন্দা।

স্বামী প্রভাষক মতিউর রহমান খোকন। এক ছেলে ও এক মেয়ে নিয়ে তাদের সুখের সংসার। সংসারে আর্থিক কোনো সংকট না থাকলেও ৭-৮ বছর আগে এক রকম শখের বসেই বুটিক শিল্পের কাজ শুরু করেন রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে অর্থনীতিতে অনার্স সম্পন্ন করা এ নারী।

মানসম্পন্ন কাজের জন্য খুব অল্প সময়ের মধ্যেই তার সুনাম ছড়িয়ে পড়ে চারদিকে। এখন বেশ বড়সড় ভাবেই ‘লিবাস বুটিক হাউস’ নামের ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছেন তিনি। রাজশাহী শহরের অভিজাত মার্কেটগুলোতেও এখন স্থান পেয়েছে তার হাতে তৈরি বুটিকের পণ্য।

এখন শুধু রাজশাহীতেই নয়, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, দিনাজপুরসহ রাজধানী ঢাকাতেও নিজের প্রতিষ্ঠানের তৈরি বুটিকের পোশাক পাইকারিভাবে সরবরাহ করছেন মরেফা।

মুন্নির বুটিক হাউসে গিয়ে দেখা যায় তার প্রতিষ্ঠানে কাজ করছেন আরও অনেক নারী। তিনি জানান, আশপাশের অনেক নারীই তার প্রতিষ্ঠানে বুটিকের কাজ করেন। বিধবা, গৃহিনী, স্কুল-কলেজের ছাত্রীসহ নারীরা মাসে দেড় থেকে তিন হাজার টাকা পর্যন্ত আয় করে থাকেন।

ঢাকা ১৫ মে (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close