আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

পর্যটন শিল্পকে উন্নত ও সমৃদ্ধ করছে সরকার : প্রধানমন্ত্রী

ওমেনআই ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পর্যটন শিল্পকে অর্থনৈতিক খাত হিসেবে উন্নত ও সমৃদ্ধ করার উদ্যোগ নিয়েছে সরকার। এটি আঞ্চলিক সহযোগিতা বাড়ানোর মাধ্যমে প্রতিবেশী দেশগুলোর সাথে সম্পর্ক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে জানান তিনি। আজ মঙ্গলবার সকালে সোনারগাঁও হোটেলে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) দেশগুলোর পর্যটন মন্ত্রীদের সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, ‘বাংলাদেশের পর্যটন শিল্পকে অর্থনৈতিক খাত হিসেবে উন্নত করতে আমরা দৃঢ়ভাবে বিশ্বাসী এবং এর উপরে আমরা জোর দিয়েছি এবং বিভিন্ন কর্মসূচিও আমরা হাতে নিয়েছি। পর্যটনের টেকসই উন্নয়নের জন্য আমরা জাতীয় পর্যটন নীতি ২০১০ প্রণয়ন করেছি।’ এ সময় মুসলিম দেশগুলোর মধ্যে বিশ্বাস ও সহযোগিতার সম্পর্ক বাড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী।
ঐতিহ্য ভিত্তিক পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে একসঙ্গে কাজ করার প্রত্যয় নিয়ে সোনারগাঁও হোটেলে ‘ইসলামিক কনফারেন্স অব টুরিজম মিনিস্টার্স’ সম্মেলন শুরু হয়েছে। এটি সংস্থার দশম সম্মেলন। এর আগে ২০১৫ সালে নাইজারে নবম সম্মেলন অনুষ্ঠিত হয়।
ওআইসিভুক্ত ৫১টি দেশের মধ্যে ২৫টি দেশের ১০ জন মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ ৮৫ জন প্রতিনিধি এ সম্মেলনে অংশ নিয়েছেন। সম্মেলনে ইসলামি হেরিটেজ ও কালচার, রিলিজিয়াস ট্যুরিজম ও হালাল ট্যুরিজ এবং টেকসই উন্নয়নে পর্যটনের ভূমিকা বিষয়ক বিভিন্ন রাউন্ড টেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। বুধবার ঢাকা ঘোষণা ও টেকনিক্যাল ট্যুরের মধ্যদিয়ে এ সম্মেলন শেষ হবে।

আরও পড়ুন

Back to top button
Close
Close