আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

আইপিএলে কেকেআরের নেতৃত্বে দিনেশ কার্তিক

ওমেনআই ডেস্ক : আর কিছু দিন পরেই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আর আইপিএলের এগারো তম আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) নেতৃত্ব কে দেবেন তা নিয়ে প্রথম থেকেই অনেক জল্পনা-কল্পনা ছিলো। অবশেষে সেই জল্পনার অবসান ঘটিয়ে আজ রোববার দিনেশ কার্তিকে অধিনায়ক ঘোষণা করেছে কেকেআর কর্তৃপক্ষ। সেই সঙ্গে দিনেশের ডেপুটি করা হয়েছে রবিন উথাপ্পাকে।
গৌতম গম্ভীরকে কেকেআর ছেড়ে দেওয়ার পর থেকেই চলছিলো আলোচনা। কে হবেন কেকেআরের আগামী দিনের অধিনায়ক। ক্রিস লিন এবং রবিন উথাপ্পার মধ্যে যেকোনো একজন হতে পারেন কেকেআরের অধিনায়ক।
এদিকে কোচ জ্যাক ক্যালিসের ব্যক্তিগতভাবে পছন্দ ছিল বিদেশি ক্রিকেটার। আর এ তালিকায় ক্রিস লিন ছিলেন সবচেয়ে এগিয়ে। কিন্তু আজ সকালে অনেকটা অভিনব কায়দায় টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে দলের অধিনায়কের নাম ঘোষণা করে নাইট রাইডার্স কর্তৃপক্ষ। ক্রিস লিন এবং রবিন উথাপ্পাকে ছাপিয়ে কেকেআরের অধিনায়ক নির্বাচিত হলেন কার্তিক।
আইপিএল ১১ থেকে আইপিএল ১৩, মোট তিন মৌসুমের জন্য অধিনায়ক করা হয়েছে তাকে। ৭.৪ কোটি টাকায় তাকে দলে ভেড়ায় কেকেআর। গত দশটি আইপিএলে পাঁচটি দলের হয়ে খেললেও কেকেআরের হয়ে এই প্রথমবার মাঠে নামবেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।
অধিনায়ক নির্বাচিত হয়ে উচ্ছ্বসিত কার্তিক বলেন, ‘নতুন এই দায়িত্ব যথেষ্ট চ্যালেঞ্জিং। তাই দলের সদস্যদের নিয়ে এবারের আইপিএলে ভালো ফল করার চেষ্টা করব।’
তিনি আরও বলেন, ‘আইপিএলের সবচেয়ে সফল ফ্রাঞ্চাইজিগুলোর একটি কলকাতা নাইট রাইডার্স। এমন দলের প্রতিনিধিত্ব করা অনেক সম্মানের। আমি এই নতুন চ্যালেঞ্জের জন্য উন্মুখ। অভিজ্ঞতা এবং তরুণদের নিয়ে গড়া দলের কম্বিনেশন নিয়ে আমি খুবই উদ্দীপ্ত।’
ব্যক্তিগত অভিজ্ঞতার বিচারে একবারে কাঁচা নন এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর অধিনায়ক ছিলেন কার্তিক। এটাই ছিলো তার প্রথম অভিজ্ঞতা। এরপর কার্তিক গত বছর দিল্লী ট্রাফিতে ভারত লাল দলের অধিনায়ক ছিলেন। আর টি-টুয়েন্টটিতে টুটি প্যাট্রিয়টসের হয়ে ২০১৬ সালের তামিলনাডু প্রিমিয়ার লীগের শিরোপা এনে দেওয়া ছিলো তার বিশাল অভিজ্ঞতা।
আইপিএলের শুরু থেকে মোট ১৫২টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৪.৮১ গড়ে রান করেছেন ২৯০৩। ১৪ হাফসেঞ্চুরি আছে তার।

আরও পড়ুন

Back to top button
Close
Close