আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

পাটকলগুলোকে লাভজনক করতে প্রধানমন্ত্রীর আহ্বান

ওমেনআই ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো পাটখাতের যান্ত্রিকীকরণের ওপর গুরুত্বারোপ করে দেশের সরকারি খাতের পাটকলগুলোকে লাভজনক করে তুলতে আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, ‘একটি বড় সমস্যা রয়েছে যন্ত্রপাতিগুলো অত্যন্ত পুরনো, কাজেই এই মেশিনারিজগুলো সব বদলাতে হবে। নতুন মেশিনারিজের ব্যবস্থা করতে হবে। যদিও এ ব্যাপারে আমরা সবরকম চেষ্টা করছি।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা পাটকে আরো আধুনিকিকরণের মাধ্যমে পাট উৎপাদন, পাট সংগ্রহ, পাট সংরক্ষণ-কার ব্যবস্থা করেছি।’

আজ মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পাট দিবস-২০১৮ উপলক্ষ্যে তিনদিন ব্যাপী পাটপণ্য মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে একথা বলেন তিনি।

তাঁর সরকার বেসরকারি খাতকে সব থেকে বেশি সুবিধা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কেবল সরকারি খাতে প্রতিষ্ঠান থাকলে ব্যবস্থাপনা ও উৎপাদনের সঙ্গে জড়িতদের মধ্যে ঢিলেঢালা ভাব চলে আসতে পারে, পণ্য উৎপাদনে যার প্রভাব পড়তে পারে।

তবে, প্রধানমন্ত্রী এ ধরনের মানসিকতা পরিত্যাগ করার জন্যও সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘যে শিল্পটা আপনাদের জীবন-জীবিকার সবরকম উপকরণ দিচ্ছে সেই শিল্পটাকে বাঁচাতে হবে।’ বাসস।

আরও পড়ুন

Back to top button
Close
Close