আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

‘শুভ জন্মদিন’ সাকিব আল হাসান

ওমেনআই ডেস্ক : আমার জান-তোমার জান, সাকিব আল হাসান-সাকিব আল হাসান। বাংলাদেশের ম্যাচ থাকলে গ্যালারিতে প্রায়ই এমন গান ভক্তরা গেয়ে ওঠেন। ব্যাট কিংবা বল যেটাই করুক, পুরো দেশ তাকিয়ে থাকে তার দিকে। ভরসা আর সাকিব এই দুটি শব্দ যেন একে অপরের পরিপূরক হিসেবে কাজ করে। বাংলাদেশের মানুষের আস্থা আর বিশ্বাস তিনি।দেশের যে অল্প কিছু মানুষ বিশ্বের দরবারে প্রতিনিধিত্ব করেন, সাকিব তার মধ্যে অন্যতম। বড় গর্বের এই খেলোয়াড়ের আজ জন্মদিন। ১৯৮৭ সালের আজকের দিনে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন সাকিব।
সাবিক তার পারফরম্যান্সের প্রামাণ দিয়েছেন প্রায় প্রতিটি দেশ থেকে শুরু করে প্রতিটি টুর্নামেন্টে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে এ যুগের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ লিগেও দুর্দান্ত দাপট দেখিয়ে যাচ্ছেন। খেলেছেন বিশ্বের প্রায় সবগুলো লিগে।
২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে বিদেশের মাটিতে অভিষেক হয় সাকিবের। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩০ রান এবং বল হাতে এক উইকেট তুলে নিয়ে ক্রিকেটের ২২ গজে রাজত্ব করার ইঙ্গিত দিয়েই শুরু করেন। এই দীর্ঘ ক্যারিয়ারে তিন ফরম্যাটে ২৯৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ১২টি শতকের পাশাপাশি অর্ধশতক রয়েছে ৬৫টি। বল হাতে তিন ফরম্যাটে পেয়েছেন ৪৯৮টি উইকেট।
দীর্ঘদিন আইসিসির তিন ফরম্যাটেই এই অলরাউন্ডার ছিলেন এক নম্বরে। সম্প্রতি হাতে চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকায় টি-টোয়েন্টি ফরম্যাটে এক নম্বর পজিশন হারিয়েছেন এই তারকা। তবে টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।
তবে ভক্তদের সঙ্গে একদিন আগেই শুক্রবার নিজের জন্মদিন পালন করেন এই অলরাউন্ডার। আজ বিভিন্ন কাজে ব্যস্ত থাকবেন তিনি। তাই একদিন আগেই সমর্থকদের সময় দিলেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close