আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

রিজার্ভ ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৫

ওমেনআই ডেস্ক : রাজধানীর পল্লবীতে একটি ৬ তলা ভবনের পানির রিজার্ভ ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিস্ফোরণে শিশু ও নারীসহ পাঁচজন দগ্ধ হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে মুসলিমবাগ এলাকায় এই ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন- বাড়ির মালিক এজিবির সাবেক কর্মকর্তা ইয়াকুব আলী (৭০), ও তার স্ত্রী হাসিন আরা খানম (৬০), ভাড়াটিয়া ইয়াসমিন (২৭) ও তার মেয়ে রুহী (৩) এবং মিস্ত্রি হাসান (৩২)।
ইয়াকুবের শ্যালক মো. মারুফ জানান, ৬ তলা ভবনের নিচতলার পানির রিজার্ভ ট্যাংক পরিষ্কার করার জন্য মিস্ত্রি হাসানকে আনা হয়। রিজার্ভ ট্যাংকের জায়গাটি অন্ধকার থাকায় হাসান সেখানে টর্চ লাইট দিয়ে দেখার চেষ্টা করছিলেন পানি আছে কিনা। এ সময় বাকিরা সামনেই ছিল।
কিন্তু ওই আলোতে স্পষ্ট না দেখতে পেয়ে মোমবাতি নিয়ে আসা হয়। সেটি দেয়াশলাই দিয়ে ধরানোর সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে থাকা সবাই দগ্ধ হন। আশপাশের লোকজন তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে সেখানে থেকে দ্রুত ঢামেকে নিয়ে আসে।
বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল বলেন, ‘দগ্ধ পাঁচজনেরই শ্বাসনালী পুড়ে গেছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে ইয়াকুবের ২৫ শতাংশ, হাসিনের ৯৫ শতাংশ, ইয়াসমিনের ৪১ শতাংশ, তার মেয়ে রুহীর ৯০ শতাংশ ও হাসানের ৮৫ শতাংশ পুড়ে গেছে।’
ঢামেক পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close