আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

সরকারের সঙ্গে আলোচনায় বসছেন আন্দোলনকারীরা

ওমেনআই ডেস্ক : কোটা সংস্কারের ৫ দফা দাবি নিয়ে সরকারের পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে ২০ জন আন্দোলনকারী শিক্ষার্থী।
সেতু বিভাগের জনসংযোগ কর্মকর্তা ওয়ালিদ ফয়েজ জানিয়েছেন, সোমবার বিকেল সাড়ে ৪টায় সচিবালয়ে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে কোটা সংস্কার আন্দোলনের প্রতিনিধিদের নিয়ে মন্ত্রী বৈঠকে বসবেন।
এর আগে গতকাল রোববার রাতে কোটা সংস্কারের দাবিতে শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের নিজ নিজ স্থানে ফিরে যাওয়ার আহ্বান জানান আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, কোটা পদ্ধতি দীর্ঘদিন ধরে চলে আসছে। এটা সংস্কারের জন্য শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। বিষয়টি সম্পর্কে সরকার এবং সরকার প্রধান অবগত আছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন আন্দোলনকারী ছাত্রদের সঙ্গে আলোচনা করার জন্য।
কোটা সংস্কারের দাবিতে গতকাল রোববার দুপুর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। পরে এটি সংঘর্ষে রূপ নেয়। দিবাগত রাত পর্যন্ত থেমে থেমে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে দেড়শতাধিক শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে দুজনকে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close