আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষাস্লাইড

হত্যার উদ্দেশ্যে হামলা করেছে মুখোশধারীরা : ঢাবি উপাচার্য

ওমেনআই ডেস্ক : হত্যার উদ্দেশ্যেই মুখোশধারীরা বাসভবনে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আজ সোমবার সকাল ১০টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাবি উপাচার্য এ অভিযোগ করেন।
আখতারুজ্জামান বলেন, ‘আমার বাসায় যারা এসেছিল তারা মুখোশ পরে এসেছিল। লাশের রাজনীতি করতে এসেছিল। প্রাণনাশের জন্য এসেছিল। দেশকে অস্থিতিশীল করতে এসেছিল।’
হামলার ঘটনায় মামলার বিষয়ে আখতারুজ্জামান বলেন, আইন অনুযায়ী সরকার এর ব্যবস্থা নেবে।
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গতকাল রোববার দিবাগত রাত ১টা থেকে আড়াইটা পর্যন্ত ঢাবি উপাচার্যের বাসভবনে ব্যাপক ভাঙচুর চালায় আন্দোলনকারীরা। তার বাসভবনের শোবার ঘর থেকে বাথরুম, রান্নাঘরসহ সব জায়গায় ভাঙচুর করা হয় বলে অভিযোগ উঠেছে। এ সময় উপাচার্যের বাসভবনের সামনে গাড়িতেও আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা।
এর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গতকাল রাতে আখতারুজ্জামান বলেন, ‘অনেক আন্দোলন দেখেছি। কিন্তু এমন তাণ্ডব দেখিনি। হত্যার পরিকল্পনাই ছিল হয়তো। নইলে বেডরুমে ঘুমন্ত মানুষগুলোর ওপরে এভাবে হামলা হতে পারে না। ওরা কিছুই আর অবশিষ্ট রাখেনি। ঘরে পা রাখারও উপায় নেই।’
এদিকে মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে টিএসসির ভেতরে ঢুকিয়ে দেয় ছাত্রলীগের কর্মীরা। পরে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়।
এর আগে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে রোববার সন্ধ্যা থেকে পুলিশের সংঘর্ষ, ধাওয়া–পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আরও পড়ুন

Back to top button
Close
Close