আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিকস্লাইড

আসাদকে ‘জানোয়ার’ বললেন ট্রাম্প

ওমেনআই ডেস্ক : সিরিয়ার ঘৌতা অঞ্চলে চালানো ‘রাসায়নিক’ হামলাকে ইঙ্গিত করে দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে জানোয়ার বলে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
স্থানীয় সময় রোববার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক পোস্টে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।
গতকাল রোববার সিরিয়ার পূর্ব ঘৌতা অঞ্চলের দৌমা শহরে রাসায়নিক বোমা হামলা চালানোর অভিযোগ আনা হয় সিরিয়ার সরকারি বাহিনীর বিরুদ্ধে। ওই হামলায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে বলে জানায় সিরিয়াভিত্তিক স্বেচ্ছাসেবক উদ্ধারকারী দল হোয়াইট হেলমেট। তাদের প্রকাশিত কয়েকটি ছবিতে মেলে হামলায় নিহতের প্রমাণ। তবে কোনো ধরনের রাসায়নিক হামলার কথা একেবারেই নাকচ করে দেয় আসাদ সরকার।
হামলার পর পরই এর নিন্দা জানায় হোয়াইট হাউস। তবে সেটি আদৌ রাসায়নিক হামলা ছিলো কি না তা যাচাই করে দেখা হচ্ছে দেশটির পক্ষ থেকে।
হামলার বিষয়ে এক টুইটে ট্রাম্প লিখেন, ‘সিরিয়ায় অমানবিক রাসায়নিক হামলায় নারী ও শিশুসহ অনেকেই নিহত হয়েছে। নৃশংসতার ওই অঞ্চলটি সিরিয়ার সেনাবাহিনী ঘেরাও করে রেখেছে, যা সেটিকে বহিঃবিশ্ব থেকে সম্পূর্ণ আলাদা করেছে। জানোয়ার আসাদকে সমর্থনের জন্য প্রেসিডেন্ট পুতিন, রাশিয়া ও ইরান দায়ী। মূল্য দিতে হবে…’
প্রথম টুইটের চার মিনিট পর আরও একটি টুইট করেন ট্রাম্প। সেখানে লিখেন, ‘যাচাই ও চিকিৎসা সাহায্যের জন্য এলাকাগুলো খুলে দিন। কোনো কারণ ছাড়াই এটি আরও একটি মানবিক বিপর্যয়। অসুস্থ!’

আরও পড়ুন

Back to top button
Close
Close