আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে আন্দোলনকারীরা

ওমেনআই ডেস্ক : সরকারি চাকরিতে কোটা সংস্কারের পাঁচ দফা দাবি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসেছেন আন্দোলনকারীরা।
আজ সোমবার বিকেল সাড়ে ৪টায় সচিবালয়ে সেতুমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে আরও উপস্থিত রয়েছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা সম্পদক আফজাল হোসেন, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সদস্য এস এম কামাল হোসেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এবং কোটা সংস্কার আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন, কানিজ ফাতেমা আফসানা সাফা, একরামুল হক, আল ইমরান হোসাইন, লীনা মিত্র, আরজিনা হাসান, লুবনা জাহানসহ ২০ সদস্যের প্রতিনিধি দল।
এর আগে গতকাল রোববার রাতে কোটা সংস্কারের দাবিতে শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের নিজ নিজ স্থানে ফিরে যাওয়ার আহ্বান জানান জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, কোটা পদ্ধতি দীর্ঘদিন ধরে চলে আসছে। এটা সংস্কারের জন্য শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। বিষয়টি সম্পর্কে সরকার এবং সরকার প্রধান অবগত আছেন।
নানক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন আন্দোলনকারী ছাত্রদের সঙ্গে আলোচনা করার জন্য।
কোটা সংস্কারের দাবিতে গতকাল দুপুর থেকে রাজধানীর শাহবাগে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে হামলা চালায় পুলিশ। অনেক রাত পর্যন্ত থেমে থেমে চলে পুলিশ ও আন্দোলনকারীদের ম্যধ্যে সংঘর্ষ। এতে অন্তত ১০০ শিক্ষার্থী আহত হন। তাদের অনেকেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close