আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

মাত্র ৩৫ সেকেন্ডে চার তলা বেয়ে শিশুকে উদ্ধার (ভিডিও)

ওমেনআই ডেস্ক : চার তলার বারান্দার রেলিং বেয়ে ঝুলছিল এক শিশু। এমন সময় স্পাইডারম্যানের মতো দালান বেয়ে শিশুটির কাছে পৌছে গেলেন এক যুবক। কোনো মতে শিশুটিকে বারান্দায় টেনে উদ্ধার করলেন তিনি। আর এ কাজটি করতে তার সময় লাগে মাত্র ৩৫ সেকেন্ড! কল্পনার ‘স্পাইডারম্যান’কে বাস্তবরূপ দেওয়া যুবকের নাম মামোউডু গাচ্সামা (২২)। আর ঘটনাটি ঘটেছে ফ্রান্সের রাজধানী প্যারিসে। শিশুটিকে ‘দুঃসাহসিক’ উদ্ধারের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে কয়েক মিলিয়ন দেখা হয়েছে।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার সন্ধ্যায় উত্তর প্যারিসে নিজের নিরাপত্তার কথা চিন্তা না করেই শিশুটিকে বাঁচাতে দেয়াল বেয়ে উঠে যান মামোউডু। তারপর বাচ্চাটিকে টেনে তোলেন। এমন সাহসিকতার জন্য সাধারণ মানুষের পাশাপাশি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর প্রশংসা গেয়েছেন মামোউডু।। সম্মান জানাতে আজ সোমবার তাঁকে ফরাসি প্রেসিডেন্টের সরকারি বাসভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।
গার্ডিয়ান ও স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়,ঘটনার সময় শিশুটির মা বাবা কেউই বাসায় ছিলেন না। আর একই সময় শিশুটিকে বাঁচানোর জন্য পাশের ফ্ল্যাটের এক ব্যক্তি চেষ্টা করছিলেন। তবে বারান্দার মাঝে দেয়াল থাকায় তিনি শিশুটিকে উদ্ধার করতে পারছিলেন না।

 

আরও পড়ুন

Back to top button
Close
Close