আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

সালাহ এখন স্পেনে

ওমেনআই ডেস্ক : যে কোনো মূল্যে আসন্ন বিশ্বকাপের মঞ্চে পারফর্ম করতে চান ‘ইজিপ্সিয়ান কিং’ মোহামেদ সালাহ। তাই উন্নত চিকিৎসার জন্য স্পেনে উড়াল দিয়েছেন তিনি। ইনজুরিতে পড়লেও বিশ্বকাপে খেলার ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী সালাহ। তার সুস্থতার ব্যাপারে আপসহীন কর্তৃপক্ষ। উন্নত চিকিৎসার জন্য স্পেনের পথে পাড়ি দিয়েছেন ২৫ বছর বয়সী তারকা।
সেখানে তার চিকিৎসার যাবতীয় ব্যাপার দেখভাল করা হবে বলে জানিয়েছে মিসরের ফুটবল ফেডারেশন (ইএফএফ)। সদ্য শেষ হওয়া মৌসুমে দুর্দান্তই ছিলেন সালাহ। ৫২ ম্যাচে করেছেন ৪৪ গোল। চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের স্বপ্নসারথি সালাহ ফাইনাল খেলতে পেরেছেন মাত্র ৩০ মিনিট। রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষে কাঁধে চোট পেয়ে মাঠ থেকে উঠে যাওয়ার পরই বোঝা গেছে লিভারপুলের জন্য কতটা গুরুত্বপূর্ণ অস্ত্র ছিলেন তিনি।

বিশ্বকাপে তিনি স্বপ্ন দেখাচ্ছেন মিসরকে। ১৯৯০ সালের পর এই প্রথমবারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে জায়গা করে নেওয়া আফ্রিকার এই দেশটির পতাকা পুরোপুরিই সালাহর হাতে। মিসরের জন্যই বিশ্বকাপের আগেই পুরোপুরি সুস্থ হয়ে ওঠাটা বড় বেশি জরুরি এই তারকার।
মিসর ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ) তত্ত্বাবধানেই স্পেনে যাচ্ছেন সালাহ। সেখানে সালাহর সঙ্গে থাকবেন লিভারপুলের একজন মেডিক্যাল সহযোগী। শনিবার কিয়েভের ফাইনালে চোট পাওয়ার পর পরদিন রবিবার থেকেই শুরু হয়েছে সালাহর চিকিৎসা। আগামী ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মিসরের বিশ্বকাপ অভিযান শুরু হবে। গ্রুপ ‘এ’তে সালাহদের অন্য প্রতিদ্বন্দ্বীরা হলো রাশিয়া এবং সৌদি আরব। সালাহ অবশ্য জানিয়ে দিয়েছেন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার ব্যাপারে তিনি আশাবাদী।

আরও পড়ুন

Back to top button
Close
Close