আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিকস্লাইড

একই দিনে ৩৫টি স্থানে বিমান হামলা!

ওমেনআই ডেস্ক : গাজায় স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের মর্টার হামলার পাল্টা জবাবে হামাস ও ইসলামিক জিহাদের স্থাপনা লক্ষ্য ৩৫টি জায়গায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গত মঙ্গলবার এই হামলার আগেই ইসরায়েলের একটি খালি কিন্ডারগার্টেনকে লক্ষ্য করে ৩০টি মর্টার হামলা চালিয়েছে ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন। সেই জবাবেই এই হামলা।
বিবিসির প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ইসরায়েলের একটি খালি কিন্ডারগার্টেনকে লক্ষ্য করে ৩০টি মর্টার হামলা চালায় ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস ও ইসলামিক জিহাদ। এ হামলার কিছুক্ষণ পরই ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠনের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরায়েল। এ দিকে হামলার পর ইসরায়েলি সেনাবাহিনী দাবি ৩৫টি জায়গায় বিমান হামলা চালিয়েছেন বলে দাবি করেন। এরমধ্যে একটি সীমান্তসংলগ্ন সুড়ঙ্গও ছিল।
ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী আভিগদোর লিবারম্যান বলেন, ‘হামাস ও ইসলামিক জিহাদকে চড়া মূল্য দিতে হয়েছে।
গাজায় হামাস নিয়ন্ত্রিত শিক্ষা মন্ত্রণালয় জানায়, একটি স্কুল এই হামলার শিকার হয়েছে। তবে কোনও হতাহতের কথা জানা যায়নি।
১৯৬৭ সালে আরব-ইসরায়েল যুদ্ধে ফিলিস্তিনসহ অন্যান্য আরব রাষ্ট্রের একটা বড় অংশ দখল করে নেয় ইসরায়েল। পরে আন্তর্জাতিক চুক্তি অনুযায়ী ইসরায়েলের সীমানা নির্ধারণ করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের সিদ্ধান্ত হলেও এখন পর্যন্ত আলোর মুখ দেখেনি। ফিলিস্তিনিদের দাবি পূর্ব জেরুজালেমকে রাজধানী হিসেবে ঘোষণার। অন্যদিকে, জেরুজালেম অবিভাজ্য বলে দাবি ইসরায়েলের।

আরও পড়ুন

Back to top button
Close
Close