আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

চাকরিও পেলেন সেই ‘স্পাইডারম্যান’

ওমেনআই ডেস্ক : স্পাইডার ম্যানের মতো চড়ে শিশু রক্ষাকারী সেই যুবক এবার ফায়ার সার্ভিসে চাকরি পেলেন। ২২ বছর বয়সী কৃষ্ণাঙ্গ ওই যুবকের নাম মামোউডু গাচ্সামা। তিনি আফ্রিকার দেশ মালির নাগরিক। এর আগে গত মঙ্গলবার মামোউডুকে ফ্রান্সের নাগরিকত্ব দেওয়া হয়।
যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলের খবরে বলা হয়, গত সোমবার ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সাহসিকতাপূর্ণ কাজের জন্য মামোউডুকে নাগরিকত্বের পাশাপাশি ফায়ার সার্ভিসে চাকরি দেওয়ার ঘোষণা দেন।
শিশুটির পরিবারের পক্ষ থেকেও মামোউডুকে ধন্যবাদ জানানো হয়।
ঘটনাটি গত সোমবারের। ফ্রান্সের রাজধানী প্যারিসের রাস্তার পাশের একটি বাড়ির বারান্দা থেকে পড়ে যাচ্ছিল এক শিশু। বারান্দার রেলিং আঁকড়ে কোনো রকম ঝুলে ছিল সে। ঠিক এমন সময়, ওই ভবন বেয়ে অবিশ্বাস্য গতিতে উঠতে শুরু করলেন এক কৃষ্ণাঙ্গ যুবক। সবাইকে অবাক করে দিয়ে অনেকটা স্পাইডারম্যানের মতো শিশুটির কাছে পৌঁছে গেলেন ওই যুবক। এরপর নিরাপদে উদ্ধার করলেন তাকে।
এই পুরো ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন অনেকে। আর সঙ্গে সঙ্গেই সেটি ভাইরাল হয়।
গার্ডিয়ান ও স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়,ঘটনার সময় শিশুটির মা বাবা কেউই বাসায় ছিলেন না। আর একই সময় শিশুটিকে বাঁচানোর জন্য পাশের ফ্ল্যাটের এক ব্যক্তি চেষ্টা করছিলেন। তবে বারান্দার মাঝে দেয়াল থাকায় তিনি শিশুটিকে উদ্ধার করতে পারছিলেন না।

আরও পড়ুন

Back to top button
Close
Close