আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

প্রথমবারের মতো ইফতারের আয়োজন করছেন ট্রাম্প!

ওমেনআই ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজে আগামী বুধবার প্রথমবারের মতো ইফতার আয়োজন করছেন। আর এই ইফতারের পরেই নৈশভোজেরও আয়োজন করেছেন তিনি। যুক্তরাষ্ট্রের রাজনীতিভিত্তিক সংবাদমাধ্যম পলিটিকোর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এর আগে প্রতি বছর হোয়াইট হাউজ ইফতার আয়োজন করে আসছিল। এটি প্রায় দুই দশকের ঐতিহ্য। কিন্তু গত বছর এই রীতি ভেঙ্গে ইফতার আয়োজন বন্ধের বিতর্কিত সিদ্ধান্ত নেন ট্রাম্প।

হোয়াইট হাউজে প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সময় থেকে মুসলমানদের সম্মানে এই আয়োজন হয়ে আসছিল। জর্জ ডব্লিউ বুশ এবং বারাক ওবামাও ইফতার আয়োজন করেছিলেন। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মুসলিম নেতারা, কূটনৈতিক মিশনের লোকজনসহ আইনপ্রণেতারা হোয়াইট হাউজের ইফতার ও নৈশভোজে যোগ দিয়ে থাকেন।
চলতি রমজানের শুরুতে বার্তা দিয়েছিলেন ট্রাম্প। বার্তায় তিনি বলেছিলেন, ‘আমেরিকার সমাজ জীবনে ধার্মিকতায় রমজান আমাদের মুসলিমদের প্রাচুর্যতার কথা স্মরণ করিয়ে দেয়।’

এর আগে বহুবার ডোনাল্ড ট্রাম্প অতীতে মুসলিমদের নিয়ে নানা বিরূপ মন্তব্য করে সমালোচিত হয়েছেন। শুধু তাই নয়, মুসলিম অধ্যুষিত কয়েকটি দেশের মানুষদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেন তিনি।

আরও পড়ুন

Back to top button
Close
Close