আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

বিশ্বকাপে এবার নারী সাংবাদিককে চুমু দেওয়ার চেষ্টা

ওমেনআই ডেস্ক : বিশ্বকাপে লাইভে কলম্বিয়ার নারী সাংবাদিককে চুমু দেওয়ার মতো বিব্রতকর পরিস্থিতির রেশ না কাটতেই আবারও ঘটল একই ঘটনা। গত রোববার ব্রাজিলের এক নারী ক্রীড়া সাংবাদিককে অন ক্যামেরায় রিপোর্টিং করার সময় এক ব্যক্তি চুমু দেওয়ার চেষ্টা করেন। সঙ্গে সঙ্গে ওই নারী সাংবাদিক অন্যদিকে ঝুঁকে পড়েন এবং ওই যুবককে উদ্দেশ্য করে চিৎকার করে ওঠেন।
জুয়েলিয়া গিমারাইস নামে ওই নারী সাংবাদিক বিশ্বকাপের সংবাদ সংগ্রহ করতে রাশিয়া অবস্থান করছেন। বিশ্বকাপের সর্বশেষ খবর জানাতে চ্যানেলের জন্য রিপোর্টিং করছিলেন সাংবাদিক জুয়েলিয়া। তখনই এক যুবক গিয়ে তাকে চুমু দেওয়ার চেষ্টা করেন।
এক ভিডিওতে দেখা যায়, ব্রাজিলিয়ান টিভি গ্লোব ও স্পোর্টস টিভির এই নারী সাংবাদিক যুবকের দিকে চিৎকার করে বলেন, ‘এটা করবেন না। কখনই করবেন না। আমি আপনাকে বলিনি এমনটি করতে। এটা ভদ্রতার মধ্যে পড়ে না।’ এ সময় উত্তরে ওই যুবককে ক্ষমা চাইতে শোনা যায়।
ভিডিওতে ওই সাংবাদিক আরও জোর দিয়ে বলেন, ‘কখনও কোনো নারীর সঙ্গে এমনটা করবেন না।’এই ভিডিওটি এরইমধ্যে ১২ লাখ বার দেখা হয়েছে।
ঘটনাটির পর জুয়েলিয়া টুইট করেন, ভাষা পাচ্ছি না বয়ান করার। ভাগ্যক্রমে, ব্রাজিলে এমন পরিস্থিতির শিকার কখনও হইনি। এখানে (রাশিয়া) এমন একটি ঘটনা দুবারের মতো ঘটল। দুঃখজনক, লজ্জাজনক!’
পরবর্তীতে গ্লোব স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে জুয়েলিয়া বলেন, ‘ এইবার আমি প্রতিক্রিয়া দেখিয়েছি। তবে বিষয়টি খুবই দুঃখজনক। কেন মানুষ বুঝে না, তাদের এমন কিছু করা আসলেই ঠিক নয়।’
এর আগে গত ২১ জুন রাশিয়ার রাস্তায় লাইভ সম্প্রচারের মাঝেই কলম্বিয়ার সাংবাদিক জুলিয়েথ গঞ্জালেসকে চুমু দেন রুসনালা নামে এক যুবক। বন্ধুদের সঙ্গে বাজি ধরে তিনি এভাবে চুম্বন করেছেন বলে জানিয়েছেন। পরে অবশ্য তার এ আচরণের জন্য ক্ষমাও চেয়েছেন রুসনালা।
তবে ওই দিনের চুম্বনের ভিডিও ফুটেজ নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন নারী সাংবাদিক নিজেই। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনা।
রুসনালা নিজের এই কাজের পক্ষে যুক্তি দিয়ে বলেন, ‘আমি নিজেই হয়তো বিশ্বাস করতাম না এমনটা করেছি। তবে ভিডিও দেখে পরে বুঝেছি, একদিক থেকে আমাকে অজ্ঞাত লাগছে।

 

https://youtu.be/tHJg1ObVp0w

আরও পড়ুন

Back to top button
Close
Close