আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

মেসিকে আটকেই যত পরিকল্পনা ফ্রান্সের কোচের

ওমেনআই ডেস্ক : নক আউট পর্বের প্রথম ম্যাচে আজ শনিবার রাত ৮টায় ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচ ঘিরে তাই নানা পরিকল্পনা করে চলেছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। আর্জেন্টিনার সবচেয়ে বড় হাতিয়ার লিওনেল মেসি। আর তাকে আটকাতেই মূল পরিকল্পনা সাজিয়েছেন ফরাসি এই কোচ।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে নিজের মেলে ধরতে পারেননি মেসি। তবে শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে গোল করে দলের হাল ধরেছিলেন এই ফুটবল জাদুকর।

তবে পারফরমেন্সের হিসাব করলে অনেকটাই এগিয়ে ফ্রান্স। দলের কোচ দিদিয়ের দেশম ছিলেন ১৯৯৮ বিশ্বকাপ ট্রফি ও ২০০০ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ট্রফি জয়ের অধিনায়ক। গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনিই বলেছেন, মেসিকে ঘিরে তার পরিকল্পনার কথা।

দিদিয় বলেন, ‘মেসি তো মেসিই। তার সম্পর্কে জানতে হলে তার পরিসংখ্যান দেখলেই চলবে। ১২৭ ম্যাচে ৬৫ গোল আছে তার। ম্যাচের অঘটন সে একাই ঘটাতে পারে, তাই তাকে অবশ্যই আটকাতে হবে।’

ফরাসি খেলোয়াড়রা যেন মেসিকে আটকাতে পারে সেই পরিকল্পনাই করে চলেছেন দেশম, ‘মেসির গোল আর অ্যাসিস্টের দিকে তাকালেই ম্যাচে তার প্রভাব বোঝা যায়। আমরা অবশ্যই তাকে আটকানোর চেষ্টা করব। আশা করি ম্যাচ শেষে ইতিবাচক কিছুই বলতে পারব। তবে মাঠে নামলেই অবস্থা বোঝা যাবে। মেসির প্রতিভা সম্পর্কে সবার ধারণা আছে, সে অনিশ্চিত কিছু করে ফেলতেই পারে।’

তবে এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে বড় কোনো শিরোপা জেতেননি মেসি। ব্রাজিল বিশ্বকাপে সুযোগ পেলেও জার্মানির কাছে হেরে রানার্স আপ হয়েই ফিরতে হয়েছিল তাদের।

আরও পড়ুন

Back to top button
Close
Close