আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলা

ভুয়া ডিগ্রিতে চাকরি খোয়াতে পারেন এই ক্রিকেটার!

ওমেনআই ডেস্ক : কয়েকদিন আগেই পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু সেই পদ তিনি এবার খোয়াতে পারেন। ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রিৎ কউরের ক্ষেত্রে এমনটাই ঘটতে পারে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, চাকরির জন্য জমা দেওয়া এই নারী ক্রিকেটারের স্নাতক ডিগ্রির যাবতীয় নথি ভুয়া।

জিনিউজের খবরে বলা হয়েছে, মার্চে পাঞ্জাব পুলিশের উচ্চপদে যোগ দিয়েছিলেন হরমনপ্রিৎ। তার আগে ভারতীয় রেলে চাকরি করেছেন তিনি। কিন্তু সেখানেও তিনি বন্ড পিরিয়ড শেষ হওয়া পর্যন্ত কাজ করেননি।

ভারতীয় রেলের তরফে এই ক্রিকেটারকে বন্ড পিরিয়ড শেষ হওয়া পর্যন্ত কাজ করতে বলা হয়েছিল। না হলে পুরো বছরের বেতন ফেরত দিতে বলেছিল রেল কর্তৃপক্ষ। পরে অবশ্য পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের হস্তক্ষেপে সেই সমস্যার সমাধান হয়। রেলমন্ত্রী পীযূশ গোয়েলের সঙ্গে কথা বলে তিনি ব্যাপারটি মিটমাট করে দেন।

কিন্তু এবার বড়সড় সমস্যায় পড়তে পারেন হরমনপ্রিৎ। পাঞ্জাব পুলিশ খতিয়ে দেখেছে, এই ক্রিকেটার স্নাতক স্তরের যে কাগজপত্র জমা দিয়েছেন তার সবটাই ভুয়া।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ভারতীয় নারী ক্রিকেট দলের এই অধিনায়ক। হরমনপ্রিৎ বলেছেন, ‘আমি কোনো ভুয়া কাগজ জমা দিইনি। আমি আমার বিভাগীয় প্রধানের সঙ্গে কথা বলব।’

গত বছর মেয়েদের বিশ্বকাপের সেমিফাইনালে ১৭১* রান করার পর দেশজুড়ে হরমনপ্রিৎকে নিয়ে আলোচনা শুরু হয়। গত বছর অর্জুন পুরস্কারও পেয়েছিলেন এই পাঞ্জাবতনয়া।

আরও পড়ুন

Back to top button
Close
Close