আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

কোটা সংস্কার : জাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন

ওমেনআই ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তারকৃত ছাত্রদের নিঃশর্ত মুক্তি, আন্দোলনে হামলাকারীদের বিচার ও অবিলম্বে কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার অন্তত ছয়টি বিভাগের কয়েকটি ব্যাচে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি বলে জানা গেছে। এর আগে একই দাবিতে গতকাল সোমবার ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু করে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।
জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, দর্শন, প্রাণীবিদ্যা (৪৪তম ব্যাচ), ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (৪৫ ব্যাচ), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ (৪৫ ও ৪৬ ব্যাচ) ও পদার্থবিজ্ঞান (৪৬তম ব্যাচ) বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। ফলে এসব বিভাগ ও ব্যাচে পূর্বনির্ধারিত কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এ ব্যাপারে দর্শন বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন একটি ন্যায্য দাবি। এটা নিয়ে কোনো প্রহসন মেনে নেওয়া যায় না। সরকারের কাছে অবিলম্বে কোটা সংস্কারের যৌক্তিক দাবি মেনে নেওয়ার দাবি জানাচ্ছি। একই সঙ্গে আটককৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।’ জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরে সব কিছু স্পষ্ট হয়ে যাচ্ছে। তার পরও কেউ এ ধরনের কর্মসূচি নিলে বুঝতে হবে এর পেছনে অন্য কারও উদ্দেশ্য রয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close