আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

চলন্ত বাসে সন্তানকে জন্ম দিলেন প্রসূতি

ওমেনআই ডেস্ক : অ্যাম্বুলেন্স না পেয়ে যাত্রীবাহী বাসে করে হাসপাতাল রওয়ানা দেন প্রসূতি। পরে ঝুঁকির মধ্যে মাঝ পথেই ছেলে সন্তান প্রসব করেন ওই নারী। গতকাল মঙ্গলবার ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ছতরপুরের ঘটেছে এই ঘটনা।
টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ছতরপুর জেলার একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রসূতিকে নিয়ে যান তার পরিবার। সেখানকার চিকিৎসকরা তাকে জেলা সদর হাসপাতালে স্থানান্তরিত করার কথা বলেন। প্রসূতির শারীরিক অবস্থা ভালো না হওয়ায়, অ্যাম্বুলেন্সের জন্য আবেদন করেছিলেন তার স্বামী। কিন্তু প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সরাসরি জানিয়ে দেয়, তারা কোনো অ্যাম্বুলেন্স দিতে পারবে না।
পরে বাধ্য হয়ে বাসে করে জেলা হাসপাতালের দিকে রওনা দেয় ওই পরিবার। কিন্তু হাসপাতালে পৌঁছনোর আগেই বাসে প্রসব যন্ত্রণা ওঠে প্রসূতির। কিছুক্ষণের মধ্যে বাসেই সুস্থ সন্তানের জন্ম দেন তিনি।
সম্প্রতি ছত্তিসগড়ের যশপুর এলাকায়ও এরকমই ঘটনা ঘটেছে। সেখানকার রাস্তা ভাল না থাকার কারণ দেখিয়ে অ্যাম্বুলেন্স দিতে অস্বীকৃতি জানায় সরকারি হাসপাতাল। এতে বাধ্য হয়ে যন্ত্রণা নিয়েই সরকারি হাসপাতালের পথে হাঁটতে থাকেন প্রসূতিকে। শেষে রাস্তাতেই শিশুর জন্ম দেন তিনি। সেই শিশু অবশ্য জন্মের কয়েকঘণ্টার মধ্যেই মারা যায়।

আরও পড়ুন

Back to top button
Close
Close