আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

চন্দ্রগ্রহণের আগে বিস্ফোরণ! (ভিডিও)

ওমেনআই ডেস্ক : শুক্রবার রাতে ঘড়ির কাঁটায় ১২টা ১৩ মিনিট ৬ সেকেন্ড বাজতেই পৃথিবীর আকাশে শুরু হয়ে গেছে চন্দ্রগ্রহণ। এ শতাব্দীতে যে এমন মহাজাগতিক ঘটনা আর ঘটবে না, তা আগেই জানা ছিল কলম্বিয়ানদের। তবে চন্দ্রগ্রহণ শুরুর আগে একটি ঘটনা হতচকিত করেছে দেশটির জনগণকে।
চন্দ্রগ্রহণ শুরু হওয়ার আগে অজানা দুটি উড়ন্ত বস্তুকে ঘুরে বেড়াতে দেখা গেছে কলম্বিয়ার আকাশে। কিছুক্ষণ পরেই বস্তুদুটি বিস্ফোরণ ঘটায় দেশটির একটি শহরের ল্যাম্পপোস্টে। এক ব্যক্তি ভিডিওটি ধারণ করে ভাইরাল করেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এর প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বিয়ার রাজধানী বোগোতার একটি শহরে ঘটেছে এমন ঘটনা। যেখানে আকাশ থেকে কোনো বস্তু ওই শহরের একটি ল্যাম্পপোস্টে বিস্ফোরণ ঘটিয়েছে। আর এ ঘটনা ঘটেছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণের কিছুক্ষণ আগে।

ভাইরাল ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, কলম্বিয়ার পশ্চিম আকাশে দুটি আলোকবিন্দু উড়ছে। হঠাৎই বোগোতার ওই শহরের একটি ল্যাম্পপোস্টে বিস্ফোরণ ঘটে। যদিও আলোর ওই বিন্দু দুটি থেকে কিছু এসে ল্যাম্পপোস্টে পড়েছিল কি না তা দেখা যায়নি। কিন্তু ল্যাম্পপোস্টের বৈদ্যুতিক তার থেকে পর পর দুবার আগুনের ফুলকি ঝরে পড়ছে।

কলম্বিয়ার স্থানীয় সময় রাত ২টার (বাংলাদেশ সময় ১২টা ১৩ মিনিট ৬ সেকেন্ড) দিকে এ ঘটনা ঘটে। পরে ওই ব্যক্তি তার ধারণ করা ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেন। এর পর সোশ্যাল মিডিয়ায় কমেন্টের বন্যা দেখা দেয়। অনেকেই এই ফুটেজটিকে কল্পবিজ্ঞান ছবির অংশ বলেছেন। অনেকে এই ঘটনাটিকে চন্দ্রগ্রহণ ও রক্ত চাঁদের সঙ্গেও মেলাতে চাইছেন।

অ্যাপোক্যালিপ্স বা মহাপ্রলয় তত্ত্বের সমর্থকরা এই ঘটনাকে ধ্বংসের পূর্বাভাস বলেও বর্ণনা করছেন। অনেকে আবার এটিকে ভিনগ্রহীদের আক্রমণের পূর্বাভাস বলেও মতামত দিচ্ছেন।

তবে যাই হোক, এমন ঘটনা হতচকিত করলেও পৃথিবীর মানুষ রাত জেগে উপভোগ করেছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ।

 

আরও পড়ুন

Back to top button
Close
Close