আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
খেলাধুলাস্লাইড

ওজিল ইস্যুতে জার্মানির ভুল স্বীকার

ওমেনআই ডেস্ক : ওজিল ইস্যুতে ভুল স্বীকার করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)। সংস্থাটির প্রধান রেইনহার্ড গ্রিন্ডেল এই ভুল স্বীকার করে বলেছেন, ‌‘বিষয়টি নিয়ে এতদূর জল গড়াতে দেয়া উচিত হয়নি। আমাদের ভুল হয়ে গেছে। বিষয়টি আমরা নিয়ন্ত্রণ করতে পারিনি। আমাদের উচিত ছিল শুরুতেই এর নিষ্পত্তি টানা।’
বিশ্বকাপের আগে গেল মে মাসে লন্ডনে তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করেন ওজিল। ওই সময় এরদোগানকে আর্সেনালের জার্সি উপহার দেন তিনি। সঙ্গে ছিলেন আরেক তুর্কি বংশোদ্ভূত ফুটবলার ইকায় গুন্দোগান। মুহূর্তেই তাদের সাক্ষাতের ছবি ভাইরাল হয়ে যায়। বিষয়টি স্বাভাবিকভাবে নিতে পারেননি জার্মানরা। তুরস্ক ও জার্মানির কূটনৈতিক সম্পর্ক খারাপ হওয়ায় বিপাকে পড়েন ওজিল। জার্মান গণমাধ্যম রীতিমতো তার ওপর মানসিক অত্যাচার করে।
অপরদিকে ওজিলকে মানসিক অত্যাচার করেও ক্ষান্ত হননি জার্মানিরা। তাকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত না করতে জোরালো দাবি জানান তারা। কিন্তু সবকার কথা উপেক্ষা করে দলের স্বার্থে তাকে দলে রাখেন কোচ জোয়াকিম লো। রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে জার্মানি বিদায় নিলে রোষানলে পড়েন ওজিল। বারবার বর্ণবাদী গালির শিকার হন। একপর্যায়ে মৃত্যুর হুমকিও পান তিনি। শেষ পর্যন্ত বর্ণবৈষম্য ও অসম্মানের অভিযোগ এনে জার্মান দল থেকে অবসর নেন তিনি।
তারপর থেকেই তীব্র সমালোচনার শিকার হচ্ছেন গ্রিন্ডেল। বিশেষজ্ঞরাও তাকে এ ব্যাপারে দায়ী করছেন। সবকিছু বিচার বিবেচনা করে নিজেদের ভুল স্বীকার করেন রেইনহার্ড গ্রিন্ডেল।

আরও পড়ুন

Back to top button
Close
Close