আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ফ্যাশন ও স্টাইল

ঈদ সাজে থাকুক বাহারি রঙের ওড়না

ওমেনআই ডেস্ক : ঈদ তো এসেই গেল আর ফ্যাশনে এখন রঙের জোয়ার। শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি- সব পোশাকেই একাধিক রঙের ব্যবহার এখন ফ্যাশনের উল্লেখযোগ্য দিক। ওড়নার ক্ষেত্রেও এর ব্যতিক্রম নেই। ফ্যাশনের অনুষঙ্গ হিসেবে রং-বেরঙের ওড়না এখন খুব ব্যবহার হচ্ছে। নানা রঙের বাহার ওড়নায় তৈরি করে এক নান্দনিক সৌন্দর্য। যেকোনো সাদামাটা সাজে পরিপূর্ণতা এনে দিতে পারে রঙিন ওড়না।

ওড়নার ব্যাবহার এখন দিন দিন খুব জনপ্রিয় হয় উঠছে। নানা শেডের, মাল্টি কালারের ওড়নার চল এখন অনেক বেশি। অনেক সময় দেখা যায় একটি ওড়না দিয়ে দু তিনটা জামা পরা যায় খুব সহজেই।

পোশাক হিসেবে সালোয়ার কামিজেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন পেশাজীবী মেয়েরা। সুতরাং ওড়না নিয়ে তার রয়েছে বিশেষ আগ্রহ। এ ছাড়া সিঙ্গেল ওড়নার বড় একটা কালেকশন সবার থাকে। বিভিন্ন ধরনের ওড়নার সঙ্গে ম্যাচিং করে পোশাক তৈরি করেন অনেকে।

ফ্যাশনের ক্ষেত্রে মনে রাখতে হবে উজ্জ্বল রঙের কামিজের সঙ্গে একশেড গাঢ় বা হালকা রঙের ওড়না ভালো লাগবে। শুধু এক রঙের সালোয়ার কামিজের সঙ্গে নিন মাল্টিকালার ওড়না। সুতির পোশাকের সঙ্গে সুতির ওড়নাই ভালো মানায়। অন্যদিকে সিল্কের সঙ্গে নিতে পারেন সিল্ক, মসলিন, ধুপিয়ান এমনকি জর্জেটও।

কোথায় পাওয়া যাবে রঙ বেরঙের ওড়না? কেমন দাম হবে? এ ধরনের প্রশ্নের মুখে সবাইকেই পরতে হয়। সেই প্রশ্নের মুখোমুখি থেকে রক্ষা পাওয়ার জন্য ওমেনআই এর পাঠক-পাঠিকাদের জন্য তুলে ধরা হলো- প্রাপ্তিস্থান ও দাম।

সুতি একরঙা ও হালকা কাজের ওড়না পাওয়া যাবে ১৫০ থেকে ৩০০ টাকায়, পাকিস্তানি জর্জেটের হাতের কাজের ওড়না ৪০০ থেকে ১৬০০ টাকা, খাদি ১২০ থেকে ৩০০ টাকা, হ্যান্ড প্রিন্ট ৩৫০ থেকে ৮০০ টাকা, বলাকা সিল্ক ৩০০ থেকে ১০০০ টাকা, শার্টনি ৫০০ থেকে ৮০০ টাকা, মসলিন ৫০০ থেকে ৬০০ টাকা, সিল্ক শিফন ১৫০ থেকে ৩০০ টাকা, সিল্কের ছোট ওড়না ২৫০ থেকে ৬০০ টাকা, সুতি স্কার্ফ ২০০ থেকে ৩০০ টাকা, মাফলার ওড়না ২০০ থেকে ৪০০ টাকা, জুট কটন ১৫০ থেকে ৩০০ টাকা, সিল্ক ৪৫০ থেকে ১৫০০ টাকা, চিনন ৩০০ থেকে ৬০০ টাকা, ক্রেপ জর্জেট ৩৫০ থেকে ৪৫০ টাকা, বাটিক ১২০ থেকে ৪০০ টাকা, সুতি টাইডাই ১৫০ থেকে ৩৫০ টাকা, সিল্ক টাইডাই ২০০ থেকে ৫০০ টাকা, স্প্রে ৪০০ থেকে ১২০০ টাকা, সিল্ক কোঁকড়ানো ওড়না ৩০০ থেকে ৮০০ টাকা, জামদানি ২০০ থেকে ৪০০ টাকার মধ্যে পাওয়া যায়।

বিভিন্ন বুটিক হাউজ গুলতে এ রকমারি ওড়না খুব সহজেই পাওয়া যায়। আর মার্কেট তো আছেই।

Tags

আরও পড়ুন

Back to top button
Close
Close