আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদনস্লাইড

শম্পা রেজার ‘নেয়ামত সাহেবের নতুন বৌ’ ও ‘বায়বীয় ভালোবাসা’

ওমেনআই ডেস্ক : গুণী অভিনেত্রী শম্পা রেজা। সে সঙ্গে সংগীতশিল্পী ও আবৃত্তিকার। একসময় মঞ্চ এবং ছোটপর্দায় তার ব্যাপক উপস্থিতি থাকলেও এখন অনেক কম। তবে টক শো-সহ বিভিন্ন প্রতিযোগিতার বিচারকের আসনে দেখতে পাওয়া যায় তাকে। আসছে ঈদের জন্য দুটি নাটকে অভিনয় করেছেন তিনি।  নাটক দুটি হলো অনিরুদ্ধ রাসেলের ‘নেয়ামত সাহেবের নতুন বৌ’ ও নোমান রবিনের ‘বায়বীয় ভালোবাসা’। নাটক দুটি প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, গল্প ও চরিত্রে মজা না থাকলে কাজ করে কোনো লাভ নেই।

আমার দুটি নাটকের গল্পই ভালো লাগায় অভিনয় করেছি। ‘বায়বীয় ভালোবাসা’ নাটকে আমাকে দেখা যাবে একজন অটিস্টিক শিশুর মায়ের চরিত্রে। আর অন্য নাটকটি দারুণ একটি মজার গল্পের। নাটকের নামের মতো গল্পেও আমাদের খুব মজা করে উপস্থাপন করা হয়েছে। এটিতে আমার সঙ্গে দেখা যাবে শহিদুজ্জামান সেলিমকে। ঈদে এই দুটি নাটকেই আমার উপস্থিতি থাকছে।

এই সময়ের টিভি নাটক নিয়ে সন্তুষ্ট নন শম্পা রেজা। তার ভাষ্য, আগে আমাদের টিভি অঙ্গনের পরিবার ছিল ছোট। কিন্তু এখন এটি অনেক বড় হয়েছে। টিভি চ্যানেলের সংখ্যা বেড়েছে। প্রযোজনা প্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে। শিল্পীদের সংখ্যা বেড়েছে। কিন্তু এত কিছু বাড়ার পরেও আমাদের উন্নতি কতটা হয়েছে সেই প্রশ্নটি থেকেই যায়। আজকাল নতুনরা নিজেদের সঠিকভাবে প্রকাশ করতে ব্যার্থ হচ্ছে। চ্যানেলগুলোর আরো বেশি সতর্কতা প্রয়োজন। তাদের একটু সঠিক নিয়ম-নীতির মধ্য দিয়ে পরিবর্তন আসবে বলে আমি মনে করি।
অভিনয়ের পাশাপাশি শম্পা রেজা মাই টিভিতে ‘আমার গান’ ও চ্যানেল-২৪ এ ‘সেই গান সেই সুর’ শিরোনামের দুটি সংগীতানুষ্ঠান উপস্থাপনা করছেন। উপস্থপনায় কেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি নিজেও গানের মানুষ। সেই কারণে গানের মানুষদের সঙ্গে মিশতে, তাদের সম্পর্কে জানতে আমার ভালো লাগে। আমার অনুষ্ঠানে আমি এই সময়ের শিল্পীদের নিমন্ত্রণ করি। অনুষ্ঠানে এই সময়ের গান ও বিভিন্ন বিষয় নিয়ে আড্ডা হয়।
শোবিজের একাল-সেকাল দুটোরই সাক্ষী তিনি। এই দুই সময়কে কিভাবে দেখছেন জানতে চাইলে বলেন, সময়ের সঙ্গে পরিবর্তন আসবে এটাই স্বাভাবিক। তবে অস্থির হলে চলবে না। কিন্তু এখন আমাদের সব কিছুতে অস্থিরতা বিরাজ করছে। স্বার্থের জন্যই কেউ কেউ অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ছে। এগুলো আমাদের কাম্য নয়। আমাদের সেই সময়ে সব কিছু পরিছন্ন ছিল। সবার মধ্যে একাত্মতা ছিল। তবে আমি বিশ্বাস করি বিদ্যমান সমস্যাগুলো কেটে যাবে। সেটির জন্য আমাদের আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।
তিনি আরো বলেন, পরিবারে যে মানুষ সুখী সেই প্রকৃত সুখী মানুষ। সবাইকে পরিবার ঠিক রেখে অন্যসব কাজ করার জন্যও আহবান জানান তিনি।

আরও পড়ুন

Back to top button
Close
Close