আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
নারী সংগঠন

ইতালিতে মহিলা সমিতির মা দিবস

italyওমেন আই: বিশ্ব মা দিবস পালন করেছে বাংলাদেশ মহিলা সমিতি ইতালি। ত্রিভুবনের সবচেয়ে মধুর ও অপার্থিব শব্দ ‘মা’, মায়ের চেয়ে পৃথিবীতে আপন কেউ নেই। আর এই মা’কে কেন্দ্র করে আন্তর্জাতিক বিশ্ব মা দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা সমিতি ইতালি আয়োজন করে বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এবারের মা দিবসের মূল প্রতিপাদ্য ‘মাকে যথাযথ সম্মান দেয়া’। গত ২৫ মে সন্ধ্যায় রোমের তরপিনাত্তারায় এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ইতালিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. শাহদত হোসেন বলেন, ‘পৃথিবীর কোনো মাকেই বৃদ্ধাশ্রমে নয় বরং মা’কে সর্বোচ্চ সম্মানের আসন দেয়া উচিত।’

বাংলাদেশ মহিলা সমিতি ইতালির সভাপতি রাজিয়া সুলতানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রেশমা আমিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- উপদেষ্ঠা অশ্রু দাস, রাষ্ট্রদূত পতি শাহীনা পারভিন, দূতাবাসের কাউন্সিলর ফেরদৌসী শাহরিয়ার, নাসরিন রাহমান।

সুস্মিতা সুলতানার উপস্থাপনায় বক্তারা বলেন, শুধুমাত্র সুস্থ সমাজ গঠনেই নয়, মা’য়ের অবদান রয়েছে জন্মগ্রহণ থেকে শুরু করে একজন পূর্ণাঙ্গ মানুষ গড়ার ক্ষেত্রেও। তাই প্রত্যেক মা’কে দিতে হবে তার যথার্থ সম্মান।

এসময় শ্রেষ্ঠ মা হিসেবে ২ জনকে সম্মাননা জানান এবং মা’য়ের ওপর প্রবন্ধ লেখায় সেরা শিশু-কিশোরদের পুরস্কৃত করেন উপস্থিত অতিথিরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মা দিবসকে কেন্দ্র করে মা’য়ের ওপর হৃদয় ছুঁয়ে যাওয়া গান, নৃত্য পরিবেশন করা হয়। এসময় জনপ্রিয় শিল্পী ববি হাবিবসহ উপস্থিত অতিথিরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীতের মাধ্যমে প্রকাশ করে মা’য়ের প্রতি ভালবাসার কথা।

ঢাকা ২৯ মে (ওমেন আই)//এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close