আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়স্লাইড

মহৎ কিছু অর্জনের জন্য নেতাকর্মীদের ত্যাগ শিকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

ওমেনআই ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা গ্রামের বাড়িতে যাচ্ছেন তারা যেন ভালোভাবে নিজ নিজ এলাকায় পৌঁছাতে পারেন এবং পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করে আবার সহি সালামতে ফেরত আসতে পারেন সে জন্য সরকার সব রকমের ব্যবস্থা করেছে।

বুধবার সরকারি বাসভবন গণভবনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা জানাতে আসা অতিথিদের উদ্দেশে দেয়া বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা যোগাযোগ ব্যবস্থা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন ঘটিয়েছি যাতে করে জনগণ নির্বিঘ্নে নিজেদের গ্রামের বাড়িতে গিয়ে পরিবার-পরিজন নিয়ে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে পারে।’

সার্বিক পরিস্থিতি স্থিতিশীল থাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘পুলিশ, র‌্যাব থেকে শুরু করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রত্যেকেই অক্লান্ত পরিশ্রম করছে, যাতে আপনারা নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারেন।’

এ সময় মহৎ কিছু অর্জনের জন্য দলের নেতাকর্মীদের ত্যাগ শিকারে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, পবিত্র ঈদুল আজহা আমাদের সেই ত্যাগেরই শিক্ষা দেয়।

শেখ হাসিনা বলেন, এ বছর শোকের মাস আগস্টেই পবিত্র ঈদুল আজহা এসেছে। এ মাসেই বঙ্গবন্ধুর আত্মত্যাগসহ অনেক মহান আত্মত্যাগের স্মৃতি আমাদের রয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় আইভি রহমানসহ আমাদের অনেক নেতাকর্মীকে আমরা হারিয়েছি।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াবহ হত্যাযজ্ঞ থেকে কেবল আমরা দুই বোন বেঁচে গেছি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করাই আমার একমাত্র লক্ষ্য। গভীর শোক বুকে ধারণ করে আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি, যেখানে জনগণ শান্তি এবং উন্নত জীবন লাভ করতে পারে। কাজেই আমাদের জন্য আমাদের ছেলে-মেয়েদের জন্য সৃষ্টিকর্তার কাছে আপনারা দোয়া করবেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close