আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

আরো বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি করা হবে: প্রধানমন্ত্রী

ওমেনআই ডেস্ক: দেশের মানুষকে উন্নত চিকিৎসা সেবা দিতে আরো বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, চোখ, নাক, কান গোলাসহ দেশের মা্নুষের সর্ ধরনের চিকিৎসা সেবা নিশ্চিতে আরো বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে আমরা পদক্ষেপ গ্রহণ করবো।

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটকে কেন্দ্র করে আশাপাশের আট জেলার ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, সরকার ঢাকায় একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। প্রতিটি বিভাগীয় শহরে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য হিসেবে চট্টগ্রাম, রাজশাহী এবং সিলেটে আরো তিনটি স্থাপন করা হবে। বর্তমান সরকার সারাদেশে মেডিকেল কলেজ স্থাপন করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জনগণের দোরগোড়ায় সাস্থ্যসেবা পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে চিকিৎসকদের বিশেষজ্ঞ চিকিৎসকে তৈরি করার ব্যবস্থা করবো। তিনি আরো বলেন, চিকিৎসকের প্রশিক্ষণের পাশাপাশি সরকার নার্সদেরও যথাযথ প্রশিক্ষণে পদক্ষ নেবে। কারণ জনগণকে সেবা দেয়া সরকারের দায়িত্ব।

শেখ হাসিনা বলেন, ক্ষমতা ভোগের জন্য নয়, ক্ষমতা হলো মানুষের সেবার জন্য। মানুষের চোখে যদি আলো দিতে পারি এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না। মানুষের সেবা করাই আমাদের মূল লক্ষ্য।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মুক্তি এনে দিয়েছেন উল্লেখ করে হাসিনা বলেন, আমি সব সময় সে কথা স্মরণে রাখি, তাই আমি সর্বদা জনগণের সেবা করতে চাই। গরীব জনগণের সেবার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটে আলাদা ফান্ডের ব্যবস্থা করা হবে।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ২০ কোটি টাকা দেয়ার ঘোষণা দিয়ে শেখ হাসিনা বলেন, এই টাকা থেকে প্রাপ্ত আয় সারাদেশের গরীব মানুষের চক্ষু সংক্রান্ত চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মাদ নাসিম, প্রতিমন্ত্রী জাহিদ মালিক এবং প্রধানমন্ত্রীর সাবেক উপদেস্টা অধ্যাপক ড. সৈয়দ মোদাচ্ছের আলী বক্তব্য রাখেন।

সোর্স: ইউএনবি

আপলোডেড বাই: সোহেল

আরও পড়ুন

Back to top button
Close
Close