আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না

ওমেনআই ডেস্ক : বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করেই আগামী নির্বাচনে অংশ নিবে বিএনপি। আর খালেদা জিয়া মুক্ত না হলে নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩৪টিরও বেশি আসন পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে ফরিদপুরের সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের সদরদী বাজার এলাকায় স্থানীয় বিএনপি আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে এ সভার আয়োজন করা হয়।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ আরো বলেন, খালেদা জিয়ার মুক্তি এখন আর বিএনপির দাবি নয়। এটি এখন দেশবাসীর দাবি। এদেশের সকলেই চায় বেগম জিয়াকে মুক্তি দেওয়া হোক। কেন না, তারা একটি নির্বাচিত জনপ্রতিনিধিত্বশীল সরকারকে ক্ষমতায় দেখতে চায়।

বিএনপি নেতা কামাল ইউসুফ বলেন, তিন বার মন্ত্রী ও পাঁচ বার এমপি ছিলাম। কিন্তু কখনো আওয়ামী লীগের কোনো নেতাকর্মীর গায়ে একটু আঁচড়ও দেইনি। আর এখন সরকারের নেতিবাচক কর্মকাণ্ডের সমালোচনা করলেই হামলা-মামলা করা হয়। বিএনপির ২২ লাখেরও বেশি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কথায় কথায় এ সরকার বিএনপি নেতাকর্মীদের গুম-খুন করছে।

চৌধুরী কামাল ইবনে ইউসুফ পদ্মা সেতুতে ব্যাপক দুর্নীতি হচ্ছে বলেও অভিযোগ করে বলেন, মাত্র ১৩ হাজার কোটি টাকার পদ্মা সেতুর ব্যয় এখন বেড়ে ৮০ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে! এত টাকা দিয়ে তারা কি করছে? তারা উন্নয়নের নামে চরম লুটপাট চালাচ্ছে।

তিনি বিএনপির সকলস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, আপনারা প্রস্তুত হোন। এই সরকারের পায়ের তলায় মাটি নেই। গণআন্দোলন গড়ে তুলেই বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে দেশে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে।

কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা গোলাম মোস্তফার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক রঞ্জন চৌধুরী প্রমুখ।

সূত্র : কালের কণ্ঠ

আপলোডেড বাই : অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close