আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

খালেদার মানহানির আরেক মামলার শুনানি ১ অক্টোবর

ওমেনআই ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের মানহানির আরেক মামলায় তাকে দেয়া জামিন স্থগিত চেয়ে করা আবেদনের শুনানিও ১ অক্টোবর হবে। বৃহস্পতিবার এ আদেশ দিয়েছেন চেম্বার আদালত।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা এবং বঙ্গবন্ধুকে নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও মন্তব্যের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা করা হয়েছিল।

চেম্বার আদালত রাষ্ট্রপক্ষের এই আবেদনের ওপর শুনানি নিয়ে নো-অর্ডার (কোনো আদেশ নয়) দেন এবং নিয়মিত বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন।

ফলে এ মামলায় আপাতত খালেদা জিয়ার জামিন বহাল থাকছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা এবং বঙ্গবন্ধুর অবদান নিয়ে বিতর্কিত তথ্য ও মন্তব্য করায় ঢাকায় দায়ের করা মানহানি মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

একই অভিযোগে নড়াইলেও একটি মামলা হয় তার বিরুদ্ধে। ওই মামলাতেও হাইকোর্ট তাকে ছয় মাসের জামিন দেন এবং রাষ্ট্রপক্ষ জামিন স্থগিত চেয়ে আবেদন করে।

সেই আবেদনের উপরও আগামী ১ অক্টোবর শুনানির দিন ধার্য করে আদেশ দিয়েছেন চেম্বার আদালত।

উল্লেখ্য, মামলা দুটিতে অভিযোগ করা হয়েছে, ২০১৫ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও শহীদের সংখ্যা নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে বক্তব্য দেন খালেদা জিয়া।

পরদিন খালেদা জিয়ার বক্তব্য বিভিন্ন জাতীয় পত্রপত্রিকায় প্রকাশিত হয়। ওই বক্তব্যে বাংলাদেশের মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে কটাক্ষ করা হয়েছে, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান এবং ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। তাই এ ধরনের বক্তব্যে বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়া দণ্ডবিধি ৫০০ ধারা অনুযায়ী অপরাধ করেছেন।

সূত্র : পরিবর্তন

আপলোডেড বাই : অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close