আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলায় নিহত যুবলীগ নেতার স্ত্রীর বিরুদ্ধে মামলা

ওমেনআই ডেস্ক: মুক্তিযুদ্ধের সংগঠক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলায় নিহত যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলুসহ (৩২) ৯ জনের নামে মানহানির মামলা করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার যুগ্ম-আহবায়ক মোস্তাফিজুর রহমান শাহীন। মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১ নং আমলি আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোজিনা খানম মামলাটি আমলে নিয়ে দিলরুবা আক্তার দিলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

বাদী আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রহমান আল হোসাইন তাজ জানান, গত ২৮ আগষ্ট মঙ্গলবার দুপুরে শহরের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্ত্বর থেকে গাঙিনাপাড় মসজিদ এলাকায় আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু জনসম্মুখে বক্তব্য প্রদানকালে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করেন। আসামিদের উক্ত মিথ্যা কুরুচিপূর্ণ উক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ভাইরাল হয়ে দেশে-বিদেশে প্রচার হওয়ায় অধ্যক্ষ মতিউর রহমানকে হেয়-প্রতিপন্ন ও তার মানসম্মান বিনষ্ট করায় একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সংক্ষুব্ধ হয়ে বাদী মামলাটি দায়ের করেছেন বলে উল্লখ করেন। আসামীগণের ওই উক্তি সম্পূর্ণ মিথ্যা, বিদ্বেষমূলক, অসৎ উদ্দেশ্যে প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক বলেও মামলায় উল্লেখ করা হয়। মামলায় আজাদ শেখের তিন বোন তুলি, হাসিনা ও ইতি, আনোয়ারা আনু, ফরিদা, আলমগীর হোসেন আলম শেখ, মানিক ও শেখ ছাব্বিরকে আসামি করা হয়েছে।

গত ৩১ জুলাই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখ নিহত হন। এ ব্যাপারে আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু ধর্মমন্ত্রীর ছেলে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তকে প্রধান আসামী করে ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮/১০ জনকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা করেন। কিন্তু পুলিশ মামলাটি গ্রহণ না করায় আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলুর পক্ষে আইনজীবি আফিল উদ্দিন হাইকোর্টে রিট করলে ৩০ আগষ্ট হাইকোর্ট আজাদ শেখ হত্যার অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিলে গত শুক্রবার রাতে কোতোয়ালী মডেল থানার পুলিশ মামলাটি গ্রহণ করে।

সূত্র/আপলোডেড বাই: নয়া দিগন্ত/অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close