আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

সফল নারীরা প্রতিদিন যা করেন

ওমেনআই ডেস্ক: আপনি চাইলেই ৩০ বছর বয়সে এসে অলিম্পিকে অংশগ্রহণের মতো স্কেটিং রেসার হতে পারবেন না। কিন্তু জীবনে সাফল্য সংশ্লিষ্ট এমন অনেক বিষয়ই আছে যা আপনি চাইলেই যেগুলোর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেন। এমন কিছু অভ্যাস আছে যেগুলো আপনার কাছে ছোট মনে হলেও সেগুলো আপনার উপর যথেষ্ট প্রভাব ফেলতে সক্ষম।

চলুন জেনে নিই সফল নারীরা প্রতিদিন কি কি করে থাকেন। আপনিও সেগুলো প্রতিদিন করার চেষ্টা করুন।

সকালে লেবুর রস মিশ্রিত হালকা গরম পানি পান করুন
কেট ব্লানচেট থেকে শুরু করে জেনিফার অ্যানিস্টোনের মতো সফল নারীদের সকলেই তাদের দিন শুরু করেন লেবুর রস মিশ্রিত এক গ্লাস হালকা গরম পানি পানের মধ্য দিয়ে। প্রাচীন আয়ুর্বেদীয় এই কৌশল আপনার দেহকে বিষমুক্ত করার মধ্য দিয়ে দিনভর আপনাকে সতেজ রাখবে।

দিনের কাজগুলোর একটি তালিকা তৈরি করুন
দিনের শুরুতেই সেদিন আপনি কী কী করতে চান তার একটি তালিকা তৈরি করে ফেলুন। ভালো কোনো পরিকল্পনা আপনার চেতনাকে বিকশিত করবে এবং আপনার সচেতনতার মাত্রাও বাড়িয়ে তুলবে। আপনি যখন কোনো কাজের পরিকল্পনা করবেন তখন আপনাকে নিজের তৎপরতা নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার পড়বে না। কারণ ভালো কোনো কাজের চিন্তা করলে আপনার তৎপরতাও এমনিতেই ভালো হয়ে যাবে। সূতরাং এতে বিস্ময়ের কিছুই নেই যে, মেডিটেশন এবং শরীরচর্চার পাশাপাশি দিনের শুরুতে আপনার প্রতিদিনের একটি কার্যতালিকা তৈরি করে ফেললে তা আপনার আত্মার জন্য জন্য শান্তি বয়ে আনবে।

সকাল সকাল ঘুম থেকে উঠে শরীরচর্চা করুন
আপনি যদি সকাল বেলায়ই ঘুম থেকে উঠে জিমে গিয়ে শরীর চর্চার অভ্যাস গড়ে তুলতে পারেন তাহলে সারাদিনই আপনার শরীর ভালো থাকবে।

সঙ্গে হালকা খাবার নিয়ে নিন
সফল নারীদের সবচেয়ে বড় শত্রু ক্লান্তি। এ থেকে রেহাই পেতে সঙ্গে বাদাম বা পুষ্টি বার নিয়ে নিন। যাতে সময় মতো শরীরের জন্য প্রয়োজনীয় জ্বালানি সরবরাহ করা সম্ভব হয়।

বিরতি নিন এবং মেডিটেশন করুন
শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য মেডিটেশন খুবই উপকারী। প্রতিদিন অন্তত ২০ মিনিটের মেডিটেশন আপনার মানসিক সুস্থতা ও মনোযোগের স্থিতিশীলতা অর্জনে বিস্ময়কর সাফল্য বয়ে আনতে পারে। ব্যস্ততা যত বাড়বে মেডিটেশনের প্রয়োজনীয়তাও ততই বাড়বে। মেডিটেশন আমাদেরকে নিজেদের ভেতরগত প্রজ্ঞার সঙ্গে যোগাযোগ তৈরিতে সহায়তা করে।

সূত্র/আপলোডেড বাই: বাংলা/অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close