আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

নির্বাচনে আ’লীগকে উড়িয়ে দেয়ার চিন্তা অবান্তর : শাহজাহান খান

ওমেনআই ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ফুঁ দিয়ে উড়িয়ে দেয়ার চিন্তা করা একেবারেই অবান্তর মন্তব্য করে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, মানুষের হৃদয় থেকে আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুকে কোন ভাবেই মুছে ফেলা যাবে না।

শনিবার সকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নলজুড়ি ডাক বাংলোতে জাতীয় নদী রক্ষা কমিশন ও সিলেট জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে জাফলং ও তামাবিল এলাকার নদ-নদী দখল, পানি ও পরিবেশ দূষণ প্রতিরোধে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নদী থেকে বালু উত্তোলন প্রসঙ্গে তিনি বলেন, এক ধরণের মেশিন আছে যা দিয়ে নদী থেকে বালু উত্তোলন করলে নদীর পাড় ভেঙে পড়ে। আমি জেলা প্রশাসককে বলছি যাতে কোনভাবেই এ ধরণের ড্রেজিং মেশিন কোন নদীতে ব্যবহার না করা হয়। যদি বালুর প্রয়োজন হয়, তবে বিআইডব্লিউটিএ সার্ভে করে কোন নদীর কোন অংশ থেকে কতটুকু বালু উত্তোলন করতে পারবে তা নির্দিষ্ট করে দেবে।

শাহজাহান খান বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি এবং জামাত মিলে দেশটাকে ধ্বংস করার চেষ্টা করছে। তারা কথায় কথায় হরতাল ডাকেন, মানুষ মারেন, গাড়ি পোড়ান। তারা ক্ষমতায় থাকাকালে দেশের পতাকা জ্বালিয়েছে, শহীদ মিনার ভেঙ্গেছে।

আগাম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সব সময় শ্রমজীবী মানুষের পক্ষে লড়ছেন। জাতির পিতা বঙ্গবন্ধুও শ্রমজীবীর পক্ষে কথা বলে গেছেন। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে।

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার, সিলেট বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, সিলেট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত, সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, সিলেটের কৃষি অধিদপ্তরের পরিচালক আবুল হোসেন, সিলেটের পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক আলতাফ হোসেন, সিলেটের মৎস্য কর্মকর্তা সুলতান আহমেদ, বাংলাদেশ পরিবেশ আইনবিদ বেলা’র সিলেটের সমন্বয়কারী শাহ শাহেদা খাতুন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক ও সুরমা রিভার ওয়াটারকিপার আব্দুল করিম কিম প্রমুখ।

সূত্র/আপলোডেড বাই: নয়া দিগন্ত/অরণ্য সৌরভ

আরও পড়ুন

Back to top button
Close
Close