আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

বিদেশী পতাকা তোলার পক্ষে প্রধানমন্ত্রী

pm-333ওমেন আই: চলছে ২০১৪ ফুটবল বিশ্বকাপ। পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও ভাসছে বিশ্বকাপ ফুটবল জোয়ারে। ঘরে বাইরে মানুষ টানাচ্ছেন বিভিন্ন দেশের পতাকা। কিন্তু পতাকা টানানো নিয়ে তৈরি হয় বিতর্ক। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পতাকা নামিয়ে ফেলা হয়, মানুষজনকে জরিমানা করা হয়। যশোরে জেলা প্রশাসক এক প্রজ্ঞাপন জারি করে সব পতাকা নামানোর নির্দেশও দিয়েছেন।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশী পতাকা টানানোর পক্ষে অবস্থান নিয়েছেন। তিনি বিস্ময় প্রকাশ করে বলেছেন, “যে যে দেশের সমর্থক, সে সেদেশের পতাকা তুলবে না, এ কেমন কথা!”

শনিবার চীন সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গণভবনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বিশ্বকাপের প্রথম দিনের খেলা দেখার অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, “উদ্বোধনী অনুষ্ঠানটি দেখেছি। প্রথম খেলা দুই গোল পর্যন্ত দেখে ঘুমিয়ে পড়েছি। সকালে ঘুম থেকে উঠেই প্রথম প্রশ্ন ছিল, কে জিতল?”

বাড়ির ছাদে টাঙানো বিভিন্ন দেশের পতাকা নামানোর উদ্যোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “আমি চীন থেকে পতাকা নামানোর বিষয়টি শুনে মন্ত্রিপরিষদ সচিবকে বিষয়টি জিজ্ঞেস করি।”

তরুণ সমাজের খেলাধুলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, “তরুণ সমাজ খেলাধুলার মতো সুস্থ চর্চার সঙ্গে যুক্ত থাকলে দেশ থেকে সন্ত্রাস কমবে।”

ঢাকা ১৪ জুন (ওমেন আই) // এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close