আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

জনগণের আস্থা পুনঃস্থাপনের আহবান

rusnerওমেন আই:বাংলাদেশি বংশোদ্ভূত বেথনাল এন্ড বো আসনের এমপি রুশনারা আলী বার্মিংহামের কয়েকটি স্কুলকে জড়িয়ে সৃষ্ট ‘ট্রোজান হর্স’(ভিতর থেকেই তথ্য ফাঁসকারী) বিতর্ক অবসানের আহবান জানিয়েছেন। একই সাথে বিষয়টিতে জনগণের আস্থা পুনঃস্থাপনেও যুক্তরাজ্য সরকারের প্রতি আহবান জানান।

সম্প্রতি হাউজ অব কমন্সে এবং বিবিসি রেডিও ফোরে এবিষয়ক পৃথক বিতর্কে অংশ নিয়ে তিনি এই আহবান জানান।

হাউজ অব কমন্সের প্রশ্নোত্তর পর্বে রুশনারা বলেন, মিডিয়ার একাংশের প্রপাগান্ডার কারণে আক্রমণের শিকার সাধারণ মুসলিম তথা বৃটিশ জনগণের আস্থা ফিরাতে হোম সেক্রেটারি কি ব্যবস্থা নিবেন? তিনি বলেন, হোম সেক্রটারি ও এডুকেশন সেক্রেটারির মধ্যে জাতীয় নিরাপত্তা বিষয়ে প্রকাশ্য বিতর্ক সবার জন্য উদ্বেগের।

প্রশ্নের জবাবে হোম সেক্রেটারি থেরেসা মো বলেন, বৃটিশ মুসলিম কমিউনিটিতে সরকারের এ সংক্রানত্ম কাজে আমাদের একই ধরনের উদ্বেগ ছিলো। আমরা যখন সরকার গঠন করেছিলাম তখন মুসলিম কমিউনিটির মধ্যে ইন্ট্রিগেশন ও সন্ত্রাস দমনের বিষয়টিকে আলাদা করেছিলাম। ইন্ট্রিগেশনের বিষয়টিকে ইতিপূর্বে ইতিবাচক দৃষ্টিতে দেখা হয়নি।

তিনি বলেন, আমাদের ঐক্যবদ্ধভাবে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে যাতে করে বৃটিশ মুসলিম কমিউনিটি ও অন্যদের কাছে পৌঁছতে পারি।

এদিকে বিবিসি রেডিও ফোরের অনুষ্ঠানে রুশনারা বলেন, আমি একজন বৃটিশ হিসাবে, মুসলমান হিসাবে, বাংলাদেশী বংশোদ্ভূত হিসাবে এবং সর্বোপরি ইস্ট এন্ডার হিসাবে গর্ববোধ করি। আমাদের সবারি অনেকগুলো পরিচয় আছে। এদেশের সবচেয়ে ভালো দিক হচ্ছে আমরা কারো উপর পরিচয় চাপিয়ে দেইনা। সবাইকে যার যার যার ধর্ম বিশ্বাস ও সাংস্কৃতিক পরিচয় নিয়ে বাস করতে দেই।

তিনি বলেন, আমাদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিবাদ নিয়ে বিতর্কে এবং মিডিয়ার একাংশ, বিশেষ করে স্পেকটেটর যে ভাষা ও ছবি ব্যবহার করেছে তা অপমানজনক। তা শিশুদের হেয় প্রতিপন্ন করে। আমি মনে করি তা মোটেও ঠিক নয়।

ঢাকা ১৯ জুন (ওমেন আই) // এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close