আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

‘কালশীর দোষীরা আ.লীগের’

fffffffffffffffffffffffffওমেন আই: কালশীতে বিহারি ক্যাম্পে আগুন দিয়ে মানুষ হত্যাকারীরা আওয়ামী লীগের দলীয় লোক হওয়া তাদের ধরা হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার রাত নয়টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে কালশীর ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের স্বজনদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘দেশে এখন কোনো সরকার নেই। গণতন্ত্র নির্বাসিত, চলছে জঙ্গি শাসন, বিচার বিভাগ নেই। বিচারকরা ক্ষমতাসীনদের নির্দেশে শাস্তি দিচ্ছে। তাই আওয়ামী লীগের সব খুনীরা জেল থেকে মুক্তি পাচ্ছে আর বিরোধী দলের নেতাকর্মীদেরকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে শাস্তি দেয়া হচ্ছে।’

খালেদা জিয়া বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পৈচাশিক অত্যাচারের মাধ্যমে সারা দেশকে কারাগারে পরিণত করা হয়েছে। প্রতিটি সরকারের দায়িত্ব হচ্ছে যেই অপরাধ করুকনা কেন তাকেই ধর্ম দল মত বিবেচ্য না করে শাস্তি দেয়া। অথচ মিরপুরের ঘটনায় যারা অপরাধী তাদের গ্রেপ্তার করা হচ্ছে না, ধরা হচ্ছে না কারণ তারা তাদের দলীয় লোক ‘

তিনি বলেন, ‘আমাদের সবাইকে অন্যায়ের বিরুদ্ধে সাহস করে প্রতিবাদ করতে হবে। তাহলেই অত্যাচারীদের হাত থেকে বাঁচা যাবে এবং তাদের দমন করা সম্ভব হবে।’

এসময় খালেদা জিয়া এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দলমতের ঊর্ধ্বে উঠে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও শাস্তি দেয়ার দাবিও জানান।

সাক্ষাৎকালে খালেদা জিয়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সহায়তার জন্য ৯ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন। এর মধ্যে একই পরিবারের নিহত নয়জনের বাবা ইয়াসিন ইসলামকে দেয়া হয়েছে ২ লাখ টাকা। গুলিবিদ্ধ আজাদের স্ত্রী সুলতানার হাতে ১ লাখ টাকা।

এছাড়া ঘরপোড়া ১০ পরিবার এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত প্রায় ১২ পরিবারের সদস্যদের হাতে ৬ লাখ টাকা আর্থিক সহায়তা দেন বিএনপি চেয়ারপারসন।

ঢাকা ২০ জুন (ওমেন আই) // এলএইচ//

আরও পড়ুন

Back to top button
Close
Close